kalerkantho


স্বাধীনতা দিবসের টিভি আয়োজন

২৬ মার্চ, ২০১৬ ০০:০০



স্বাধীনতা দিবসের টিভি আয়োজন

যোগবিয়োগ, এনটিভি

এটিএন বাংলা

সংগীতানুষ্ঠান সূর্যোদয়ের গান [রাত ৮টা] : পরিচালনা হানিফ সংকেত। গাইবেন সৈয়দ আবদুল হাদী, সাবিনা ইয়াসমীন, রফিকুল আলম ও এ্যান্ড্রু কিশোর।

উপস্থাপনায় মোহাম্মদ রফিকউজ্জামান।

নাটক স্মৃতিতে ৭১ [রাত ৮টা ৪৫ মিনিট] :  রচনা মীর্জা রাকিব, পরিচালনা সাদেক সিদ্দিকী। অভিনয়ে ইমন, অরিণ প্রমুখ।

চ্যানেল আই

সরাসরি রং তুলিতে মুক্তিযুদ্ধ [সকাল ১১টা ৫ মিনিট] : তেজগাঁওয়ে চ্যানেল আইয়ের নিজস্ব প্রাঙ্গণে ৫০ চিত্রশিল্পীর অংশগ্রহণে ‘রং তুলিতে মুক্তিযুদ্ধ’। মূল মঞ্চে গাইবেন রেজওয়ানা চৌধুরী বন্যাসহ নবীন-প্রবীণ বেশ কয়েকজন শিল্পী। থাকবে কবিতা আবৃত্তি ও নৃত্য পরিবেশনা, খেতাব প্রাপ্ত মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণা। চিত্রাঙ্কন বিক্রির অর্থ থেকে ৫০ শতাংশ প্রদান করা হবে খেতাবধারী মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ জাদুঘরে। উপস্থাপনায় আফজাল হোসেন।

নাটক মধ্যরাতে সাত মাইল [রাত ৭টা ৫০ মিনিট] : গল্প রাবেয়া খাতুন।

নাট্যরূপ ফজলুল করিম, পরিচালনা আবুল হায়াত। অভিনয়ে তৌকীর আহমেদ, জেনি, নাজমুল হুদা বাচ্চু প্রমুখ।

এনটিভি

বিশেষ অনুষ্ঠান মুক্তিযুদ্ধ : চেতনায় অর্জনে [বিকেল ৩টা ১০ মিনিট] : অংশগ্রহণে কবি নির্মলেন্দু গুণ, আসাদ চৌধুরী, সংগীতশিল্পী সায়ান, লিয়ন, আবৃত্তিকার রফিকুল ইসলাম, সাংবাদিক জাহিদ রেজা নূর ও অভিনেত্রী জ্যোতি সিনহা। উপস্থাপনা ফারাহ শারমিন।

নাটক যোগ বিয়োগ [রাত ৯টা ৫ মিনিট] : রচনা সারওয়ার রেজা জিমি, পরিচালনায় তুহিন হোসেন। অভিনয়ে আফরান নিশো, আনিকা কবির শখ, মিতা চৌধুরী প্রমুখ।

নাটক ক্যাকটাস [রাত ১১টা ৪৫ মিনিট] : গল্প রিয়াজ মাহমুদ জুয়েল, চিত্রনাট্য ও পরিচালনা তুহিন অবন্ত। অভিনয়ে আলী যাকের, ড. ইনামুল হক, ঈশিতা, হিল্লোল, কাজী রাজু প্রমুখ।

আরটিভি

নাটক বিশ্বাসঘাতক [রাত ৮টা ২০ মিনিট] : রচনা মেজবাহ উদ্দিন সুমন, পরিচালনা হাবিব মাসুদ। অভিনয়ে তারিক আনাম খান, নিশো, প্রভা প্রমুখ।

বাংলাভিশন

বিশেষ অনুষ্ঠান একাত্তরের উত্তাল মার্চ [সন্ধ্যা ৬টা ২৫ মিনিট] : সঞ্চালনায় বঙ্গবীর কাদের সিদ্দিকী। অতিথি জয়ন্ত চট্টোপাধ্যায় ও বুলবুল মহলানবীশ।

নাটক ভয়াল রাতে কমলাপুর স্টেশন [রাত ৯টা ৫ মিনিট] : রচনা হায়দার আনোয়ার খান জুনো, পরিচালনায় কৌশিক শংকর দাশ। অভিনয়ে মানস বন্দ্যোপাধ্যায়, শিরিন বকুল, তানভীর প্রমুখ।

সংগীতানুষ্ঠান হৃদয়ে আমার বাংলাদেশ [রাত ১১টা ২৫ মিনিট] : গাইবেন ন্যান্সি।

বৈশাখী টেলিভিশন

নাটক যে দিন সিথির গল্পে সিঁদুর ছিল না [বিকেল ৪টা] : রচনা ইউসুফ আলী খোকন, পরিচালনা আশিকুর রহমান। অভিনয়ে তিশা, কে এস ফিরোজ।

বিশেষ অনুষ্ঠান কালো রাতের কথা [সন্ধ্যা ৬টা ১৫ মিনিট] : উপস্থাপনায় কাজী সাজ্জাদ আলী জহির বীরপ্রতীক। আলোচক মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) মোহাম্মদ আলী শিকদার ও রাষ্ট্রদূত আনোয়ার উল আলম শহীদ।

মাছরাঙা টেলিভিশন

টেলিফিল্ম আমি যুদ্ধে যাব [দুপুর ১২টা ১৫ মিনিট] : পরিচালনা নায়ক রাজ্জাক। অভিনয়ে সম্রাট, বিদ্যা সিনহা মিম, মামুনুর রশীদ, শিরিন আলম প্রমুখ।

জিটিভি

অপিস গ্লোয়িং চেয়ার [দুপুর ১টা] : স্বাধীনতা দিবস উপলক্ষে আজকের বিশেষ পর্বের অতিথি অধ্যাপক ড. আনিসুজ্জামান। গ্রন্থনায় মীর সামী, উপস্থাপনা অপি করিম।

এসএ টেলিভিশন

নাটক আহ্বান [রাত ১১টা] : রচনা রিয়াদ আশরাফ, পরিচালনা জাবির রাসেল। অভিনয়ে জাহিদ হাসান, মম প্রমুখ।

দীপ্ত টিভি

সংগীতানুষ্ঠান ৭১-এর গান [রাত ১২টা] : সরাসরি গাইবেন শাহিন সামাদ, তিমির নন্দী, ডালিয়া নওশিন, শেখ সাদী খান, সাব্বির ও নওরিন।


মন্তব্য