kalerkantho

26th march banner

‘ভারতের ভয়ই আমাদের জয়’

২৩ মার্চ টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেন পর্বে মুখোমুখি হয় বাংলাদেশ ও ভারত। রুদ্ধশ্বাস এই ম্যাচের শেষ বলে মাত্র ১ রানের জন্য হাতছাড়া হয় বাংলাদেশের জয়। এই পরাজয়ে সাধারণ মানুষের মতো হৃদয় ভেঙেছে শোবিজ তারকাদেরও। ফেসবুকে সেটার বহিঃপ্রকাশও করেছেন তাঁরা—

২৫ মার্চ, ২০১৬ ০০:০০



‘ভারতের ভয়ই আমাদের জয়’

ব্যাট ছুড়ে মেরেছেন মাহমুদ উল্লাহ রিয়াদ : এক ছবিতেই পুরো ম্যাচের চিত্র

সুবর্ণা মুস্তাফা অভিনেত্রী

নেতিবাচক চিন্তা মাথায় আনবেন না কেউ। এই জয় পেতে ভারতের ঘাম ছুটে গেছে। যে বিষয়টা সবাইকে সিরিয়াসলি নিতে বলব সেটা হলো, ম্যাচপরবর্তী অনুষ্ঠানে মহেন্দ্র সিং ধোনি খুবই সূক্ষ্মভাবে মিথ্যাচার করল। বলল, ২০তম ওভারে সে সময় নিয়ে ফিল্ডিং সাজিয়েছে। কারণ সে জানে তাকে জরিমানা গুনতে হবে না। লক্ষ করে থাকলে দেখেছেন নিশ্চয়ই, ১৮তম ওভার থেকেই ধোনি সময় নিচ্ছিল। এমনকি আম্পায়ার আলিমদার জরিমানার কথা বলে তাকে সতর্কও করেছিল। কিন্তু আমরা তো জানি, তার কিছুই হবে না। আইসিসির আচরণবিধি বা আইন কোনোটাই ভারতীয়দের ওপর প্রয়োগ হয় না। ২০১৫ সালের বিশ্বকাপের কথা মনে করুন, যেখানে আইসিসির বিলবোর্ডে লেখা ওঠে, ‘জিতেগা ভাই জিতেগা ইন্ডিয়া জিতেগা’। সেটা আইসিসির আচরণবিধির স্পষ্ট লঙ্ঘন। আইসিসি কোনো বিশেষ দেশের হয়ে প্রচারণা চালাতে পারে না। যত দিন ফিফার মতো আইসিসির বিরুদ্ধে স্বাধীন তদন্ত না হবে, অপকর্ম চলতেই থাকবে। আমি যতটুকু জানি, বাংলাদেশ তাদের আসল রূপটাই দেখিয়েছে। খারাপ লাগছে, আমরা হেরে গেছি, কিন্তু টাইগারদের নিয়ে আমি গর্বিত।

শাফিন আহমেদ গায়ক

ধন্যবাদ মুশফিক। শেষ ওভারে পর পর দুটি চার মেরে আমাদের স্বপ্ন দেখানোর জন্য। এমনভাবে আউট হয়ে যাওয়ায় মাহমুদুল্লাহকে কোনো ধন্যবাদ নয়। প্রতিটি বলের পেছনে নিখুঁত পরিকল্পনা করেছেন ধোনি, তার ফলও পেয়েছেন।

আইয়ূব বাচ্চু গায়ক

তোমরা ১১ জন। জিতেছ যারা কোটি কোটি মানুষের মন ও প্রাণ। তোমরাই ১১ জন।

মোস্তফা সরয়ার ফারুকী নির্মাতা

ঈশপের শিক্ষা : উত্তেজনা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। সিঙ্গলস লাগলে সিঙ্গলসই নাও, উত্তেজনায় ছক্কা মারতে যেয়ো না, সখা।

বাপ্পা মজুমদার গায়ক

লাভ ইউ টাইগারস। নো ম্যাটার হোয়াট হ্যাপেনস, উই আর উইথ ইউ। ইট ওয়াজ ট্রুলি আ গ্রেট গেম।

রওনক হাসান অভিনেতা

শেষ কয়েক ওভারে ধোনি অনেক সময় নিয়েছে ফিল্ডিংয়ে, যেটা নিয়মবহির্ভূত। এই সময়টাই হয়তো মুশফিকদের বিভ্রান্ত করেছে, চাপে ফেলেছে। এ জন্য ধোনির জরিমানা হওয়া উচিত। জানি হবে না। আর হলেই বা কি, ম্যাচ ওদের। দিনশেষে ২ পয়েন্ট, এটাই সত্য।

নওশীন নাহরিন মৌ অভিনেত্রী

...এবং আমরা জিতেছি। কারণ বিশ্বচ্যাম্পিয়নরদের শেষ বল পর্যন্ত আমাদের সঙ্গে লড়াই করতে হয়েছে।

সোমনুর মনির কোনাল গায়িকা

ভালো খেলেছ, ভারত। কিন্তু এ জন্য তোমাদের লড়াই করতে হয়েছে। বাংলাদেশকে কখনো ছোট করবে না। তোমরা আমাদের সেরা ছেলেদের নিয়ে গেছ। তার পরও তোমাদের ঘাম ঝরাতে হয়েছে। জাস্ট প্লে, প্লে ফেয়ার। তোমরা জাস্ট যাচ্ছেতাই একটা জয় পেয়েছ।

জাকিয়া বারি মম অভিনেত্রী

নাহ্! আজকের ম্যাচটা হজম করতে পারলাম না।

দেবাশীষ বিশ্বাস, উপস্থাপক ও নির্মাতা

ভারতের ভয়ই আমাদের জয়!

ইরেশ যাকের অভিনেতা

এতটুকু কি আমাদের প্রাপ্য ছিল না? নিয়তির এতটুকু? সবই তো করল ছেলেরা। বাকিটা কেন পেলাম না? এই আমাদের নিয়তি। পুরোটাই জিতে নিতে হবে। কেউ কখনো কিছু দেবে না আমাদের। আমরা জিতব একদিন।

তমালিকা কর্মকার অভিনেত্রী

আমরাই খেলায় জিতেছি। টাইগাররা শেষ বল পর্যন্ত ভারতকে চাপে রেখেছে। প্রাউড অব মাই টিম। লাভ ইউ টাইগারস।


মন্তব্য