kalerkantho


মির্জাপুরে সেতু ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি   

৯ নভেম্বর, ২০১৮ ০০:০০



মির্জাপুরে সেতু ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ফতেপুর-কাঞ্চনপুর সড়কের ফতেপুর খালের ওপর নির্মিত সেতুটি গত বুধবার ভেঙে পড়ে। ছবি : কালের কণ্ঠ

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ফতেপুর-কাঞ্চনপুর সড়কের ফতেপুর খালের নির্মিত সেতুটি ভেঙে পড়েছে। বুধবার সকালে উপজেলার হাট ফতেপুর উচ্চ বিদ্যালয়সংলগ্ন সেতুটির পিলারের নিচ থেকে মাটি ধসে গেলে সেতুটি ভেঙে দ্বিখণ্ডিত হয়ে যায়। এতে মির্জাপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের ফতেপুর, পারদীঘি, সুতানরি, থলপাড়া ও পার্শ্ববর্তী বাসাইল উপজেলার কাঞ্চনপুর, বাসাইল, মটেশ্বর যৌতুকিসহ কয়েক গ্রামের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। ফতেপুর বাজার এবং ঢাকা ও টাঙ্গাইলের সঙ্গে যোগাযোগের একমাত্র সড়কটি বন্ধ হয়ে যাওয়ায় ভোগান্তিতে পড়ে হাজার হাজার মানুষ। ফতেপুর উত্তর ও পূর্বপাড়া, সুতানরি এবং পারদীঘি গ্রামের কয়েক শ শিক্ষার্থী এ সেতু দিয়ে বিদ্যালয়ে আসা-যাওয়া করত। সেতুটি ভেঙে পড়ায় তাদের বিদ্যালয়ে যাওয়াও বন্ধ রয়েছে।

এলাকাবাসী জানায়, ২৫ বছর আগে ফতেপুর খালের ওপর প্রায় ৫০ ফুট দৈর্ঘ্য এ সেতুটি নির্মাণ করা হয়। পানির স্রোতে দীর্ঘদিন আগে পিলারের নিচ থেকে মাটি সরে গেছে। বুধবার সকালে মাঝের পিলার ভেঙে সেতুটি দ্বিখণ্ডিত হয়ে যায়। এতে বিড়ম্বনায় পড়ে শিক্ষার্থীসহ এলাকার হাজার হাজার মানুষ।

ফতেপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম সিকদার বলেন, ‘সেতুটি এ এলাকার মানুষের চলাচলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেতুটি ভেঙে পড়ায় এলাকাবাসীর চলাচল ব্যাহত হচ্ছে।’ ফতেপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুর রউফ বলেন, ‘সেতুটি ভেঙে পড়ায় ফতেপুর, পারদীঘি, সুতানরি, থলপাড়া ও পার্শ্ববর্তী বাসাইল উপজেলার কাঞ্চনপুর, মটেশ্বর, যৌতুকি, বাসাইল সদরসহ কয়েক গ্রামের শত শত মানুষ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।’ তবে এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী কিছু জানেন না বলে জানিয়েছেন।



মন্তব্য