kalerkantho


দিনাজপুরে জেএমবির সামরিক শাখার কমান্ডারসহ গ্রেপ্তার ২

রংপুর অফিস ও দিনাজপুর প্রতিনিধি   

৯ নভেম্বর, ২০১৮ ০০:০০



দিনাজপুরে অভিযান চালিয়ে জেএমবির রংপুর বিভাগের সামরিক কমান্ডারসহ দুজনকে গ্রেপ্তার করেছেন র‌্যাব-১৩-এর সদস্যরা। গত বুধবার রাতে দিনাজপুর সদরের রেল কলোনি ও রানিগঞ্জ গুড়িয়াপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে পিস্তল, গুলি, বিস্ফোরক দ্রব্যসহ জঙ্গিবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১৩-এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক এবং র‌্যাব-১৩-এর দিনাজপুরের সহকারী পরিচালক ও মিডিয়া অফিসার এএসপি মো. আহসান হাবিব এসব তথ্য জানান।

জানা যায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাবের সদস্যরা বুধবার রাতে দিনাজপুর সদরের মুন্সিপাড়া এলাকার মোকাররম হোসেনের ছেলে, জেএমবির রংপুর বিভাগের সামরিক শাখার কমান্ডার রাহাত হোসেনকে রেল কলোনি এলাকা থেকে গ্রেপ্তার করে। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি, বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী রানিগঞ্জ গুড়িয়াপাড়ায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় জেএমবির শীর্ষ জঙ্গি সদস্য, একই এলাকার গোমির উদ্দিনের (মৃত) ছেলে রিয়াজুল ইসলামকে। এ সময় তার কাছ থেকে দুটি বিদেশি পিস্তল ও ৩০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

আরো জানা যায়, গ্রেপ্তারকৃতরা প্রায় আট থেকে ৯ বছর ধরে গোপনে সংগঠনের কার্যক্রম চালানো ও চাঁদা সংগ্রহ করাসহ নাশকতার পরিকল্পনা করছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।



মন্তব্য