kalerkantho


নারায়ণগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি, আটক ৪

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

৯ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



নারায়ণগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি, আটক ৪

খালেদা জিয়ার মুক্তি দাবিতে নারায়ণগঞ্জ শহরের বালুরমাঠে গতকাল বিএনপি মানববন্ধন করতে এলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তির ঘটনা ঘটে। ছবি : কালের কণ্ঠ

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জে আয়োজিত বিএনপির মানববন্ধন কর্মসূচি পণ্ড করে দিয়েছে পুলিশ। এ সময় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তির ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ চারজনকে আটক করেছে। শনিবার সকালে শহরের চাষাঢ়া বালুর মাঠ এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, কেন্দ্রীয়ভাবে মহানগর ও জেলাগুলোতে সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মানববন্ধন কর্মসূচি ঘোষণা করে বিএনপি। এরই অংশ হিসেবে সকাল সাড়ে ১০টার দিকে মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান কর্মী-সমর্থকদের নিয়ে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে জড়ো হচ্ছিলেন। এ সময় পুলিশ ধাওয়া দিয়ে সাখাওয়াতের চার কর্মীকে আটক করে। তাঁরা হলেন মাহিউদ্দিন মাহি, রতন, আবদুর রহমান ও শহীদ।

এদিকে জেলা বিএনপির সহসভাপতি আবুল কালাম আজাদ বিশ্বাসের নেতৃত্বে নেতাকর্মীরা জড়ো হওয়ার চেষ্টা করলে তাদেরও পুলিশ ছত্রভঙ্গ করে দেয়।

এ ব্যাপারে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, ‘আমরা সব সময় শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে আসছি। তারই অংশ হিসেবে আজকে আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে এসেছিলাম। কিন্তু পুলিশ প্রশাসন আমাদের দাঁড়াতে দেয়নি। আমাদেরকে রাজনৈতিক অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে।’ নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি কামরুল ইসলাম বলেন, ‘জনস্বার্থ বিঘ্নিত করার চেষ্টার সময় পুলিশ তাদের বাধা দেয়। আটককৃতদের ব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে।’

গাজীপুরে বিক্ষোভ সমাবেশ

এদিকে গাজীপুর থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক জানান, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে গতকাল শনিবার বিকেলে গাজীপুরের আলাদা স্থানে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা ও মহানগর বিএনপি। জেলা বিএনপির উদ্যোগে শহরে দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুল, মেয়র মজিবুর রহমান, ডা. মাজহারুল ইসলাম, সাখাওয়াত হোসেন সবুজ প্রমুখ। অন্যদিকে গাজীপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক শিল্পপতি মো. সোহরাব উদ্দিনের সভাপতিত্বে ও বিএনপি নেতা হান্নান মিয়া হান্নুর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন বিএনপি নেতা আহমদ আলী রুশদী, মেহেদী হাসান, মাহবুবুল আলম শুক্কুর, শওকত হোসেন সরকার, বশির আহমেদ বাচ্চু, জয়নাল আবেদীন তালুকদার, হুমায়ুন কবীর রাজু, জিএস নাসিমুল ইসলাম মনির প্রমুখ।

 

 



মন্তব্য