kalerkantho


আগুনে পুড়ল ৯ ব্যবসাপ্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর ও মৌলভীবাজার   

৯ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



ফরিদপুরে জেলা পরিষদের মালিকানাধীন স্বর্ণকুটির মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রেসসহ তিনটি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে গেছে। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার সন্ধ্যায় শহরের গোয়ালচামট এলাকায়। খবর পেয়ে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুর রশীদ ও ফরিদপুর কোতোয়ালি থানার ওসি এ এফ এম নাসিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। জানা যায়, আগুনে রফিকুল আলমের ‘বন্ধন প্রিন্টিং প্রেস’, ফারুক খানের ‘খান হার্ডওয়্যার’ ও পলাশ সাহার মালিকানাধীন ‘পল্লব এন্টারপ্রাইজ’ পুড়ে যায়।

পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ফরিদপুর ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা মো. সাইফুজ্জামান বলেন, ‘বন্ধন প্রিন্টিং প্রেসে বৈদ্যুতিক গোলযোগ থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।’

অন্যদিকে মৌলভীবাজার সদর উপজেলার শেরপুর বাজারে ছয়টি দোকান আগুনে পুড়ে গেছে। গতকাল শনিবার দুপুরে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, শেরপুর বাজারে আলতাফুর রহমানের একটি তুলার দোকানের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন চারপাশে ছড়িয়ে পড়লে মার্কেটের ছয়টি দোকানঘর ও মালামাল পুড়ে যায়। এ সময় স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা চালায়। খবর পেয়ে সিলেটের ওসমানীনগর, হবিগঞ্জের নবীগঞ্জ ও মৌলভীবাজার জেলা শহর থেকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানায়, ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে আসার আগেই মার্কেটের ছয়টি দোকান পুড়ে গেছে। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তদের দাবি।



মন্তব্য