kalerkantho


সোনারগাঁয় মুক্তিযোদ্ধা পরিবারের বসতবাড়ি দখলের চেষ্টা

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভার আমিনপুর গ্রামে এক শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের বসতবাড়ি জবরদখলের চেষ্টা চালাচ্ছে একটি প্রভাবশালী মহল। এ ঘটনার প্রতিবাদে ভুক্তভোগী পরিবারের সদস্যরা গতকাল মানববন্ধন করেছে।

সোনারগাঁ পৌরসভার আমিনপুর গ্রামের রমজান আলী একজন শহীদ মুক্তিযোদ্ধা। তাঁর পরিবার প্রায় ৫৬ বছর ধরে আমিনপুর গ্রামে কেনা জমিতে বসবাস করে আসছে। চার মাস ধরে স্থানীয় প্রভাবশালী একটি মহল জাল ওয়ারিশ ও ভুয়া মালিক বানিয়ে সেই জমি দখলের চেষ্টা চালাচ্ছে। মুক্তিযোদ্ধা পরিবার তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য গত ৩০ আগস্ট নারায়ণগঞ্জ পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করেছে। গতকাল স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ চেয়ে মানববন্ধনও করেছে পরিবারটি।

রমজান আলীর ভাই আসন আলী জানান, তাঁর মা আইছালী বিবি ১৯৬৩ সালে আমিনপুর গ্রামে ৭ শতাংশ জমি কিনেছেন। প্রায় ৫৬ বছর ধরে তাঁরা এ জমি ভোগদখল করছেন। সম্প্রতি আমিনপুর গ্রামের সোবহান মিয়ার ছেলে রাব্বী মিয়াসহ তার সহযোগীরা জাল ওয়ারিশ ও ভুয়া মালিক বানিয়ে তাঁদের বাড়ি দখলের চেষ্টা চালাচ্ছে।

সোনারগাঁ থানার ওসি মোরশেদ আলম জানান, এ বিষয়ে পুলিশ সুপারের কাছে অভিযোগ দেওয়া হয়েছে। কেউ জোর করে বসতবাড়ি দখলের চেষ্টা করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য