kalerkantho


কলেজে থাকেন না অধ্যক্ষ

মেহেরপুর প্রতিনিধি   

২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



মাসের বেশির ভাগ দিন কলেজেই থাকেন না মেহেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক শফিউল ইসলাম সরদার। এমন অভিযোগ করেছে প্রতিষ্ঠানটির শিক্ষার্থী ও শিক্ষকরা। ফলে জেলার ঐতিহ্যবাহী এ বিদ্যাপিঠটি প্রশাসনিক ও শিক্ষাগত দিক দিয়ে দুর্বল হয়ে পড়ছে। তবে অধ্যক্ষের দাবি, প্রতিষ্ঠানের উন্নয়নের কারণেই তাঁকে কলেজের বাইরে থাকতে হচ্ছে।

এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে শনিবার সরেজমিনে কলেজে গিয়ে দেখা যায়, অধ্যক্ষ কলেজে নেই। সহযোগী অধ্যাপক আবদুল্লাহ আল আমিন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন। ঈদের পর থেকে তিনি এখন পর্যন্ত কলেজে যোগ দেননি।

অধ্যক্ষ অধ্যাপক শফিউল ইসলাম সরদার ২০১৭ সালের ২৩ এপ্রিল মেহেরপুর সরকারি কলেজে যোগ দেন। যোগ দেওয়ার পর থেকেই তিনি মাসের দুই-তৃতীয়াংশ সময় কলেজে আসেন না বলে অভিযোগ রয়েছে।

মেহেরপুর সরকারি কলেজের প্রধান সহকারী সালমা খাতুন জানান, গত ২৬ থেকে ৩০ আগস্ট পর্যন্ত অধ্যক্ষ ছুটি নিয়েছেন। তবে ছুটির কোনো আবেদন মহাপরিচালকের দপ্তরে পাঠানো হয়নি বলে স্বীকার করেন তিনি।

অধ্যক্ষ অধ্যাপক শফিউল ইসলাম সরদার বলেন, ‘আমাকে কলেজের উন্নয়নকাজে ব্যস্ত থাকতে হয়। এ কারণে আমাকে মাঝেমধ্যে ঢাকায় যেতে হয়। তবে আমি আমার ব্যক্তিগত কাজে কখনো কলেজের বাইরে থাকি না।’ তিনি আরো বলেন, ‘আমি আসার পর কলেজে চারটি বিষয়ে অনার্স খুলেছি। আরো দুটি বিষয় অন্তর্ভুক্তির প্রক্রিয়া চলছে।’



মন্তব্য