kalerkantho


নাঙ্গলকোটে কুপিয়ে ছাত্রলীগ সভাপতিকে হত্যার চেষ্টা

প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম রেলপথ দুই ঘণ্টা অবরোধ

কুমিল্লা দক্ষিণ প্রতিনিধি   

৫ মার্চ, ২০১৮ ০০:০০



কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা ছাত্রলীগের সভাপতি আবদুর রাজ্জাক সুমনকে কুপিয়ে হত্যাচেষ্টা চালানো হয়েছে। উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক মামুনের অভিযোগ, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সহসভাপতি আনোয়ার হোসেন মিশুর নেতৃত্বে এই হামলা চালানো হয়। গতকাল রবিবার দুপুর ২টার দিকে নাঙ্গলকোট পৌর বাজারের একটি হোটেলে এ ঘটনা ঘটে।

এদিকে এ ঘটনার প্রতিবাদে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা নাঙ্গলকোট পৌর বাজারে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করে। এ সময় দোকানপাট বন্ধ করে দেয় ব্যবসায়ীরা। চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিক্ষোভকারীরা ঢাকা-চট্টগ্রাম রেলপথের নাঙ্গলকোট স্টেশন অবরোধ করে রাখে। এতে ঢাকা থেকে চট্টগ্রামগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি আটকা পড়ে। পরে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে সমস্যা সমাধানের আশ্বাস দিলে প্রায় দুই ঘণ্টা পর বিকেল ৫টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এ ঘটনার প্রতিবাদে সোমবার আধাবেলা হরতাল ডেকেছে উপজেলা ছাত্রলীগ।

নেতাকর্মীরা জানায়, উপজেলা পরিষদের একটি অনুষ্ঠান অংশগ্রহণ শেষে দুপুরের খাবার খেতে নাঙ্গলকোট পৌর বাজারের মোল্লা হোটেলে যান সুমনসহ কয়েকজন। এ সময় মিশুর নেতৃত্বে ১০-১২ জনের একদল লোক সুমনের ওপর অতর্কিত হামলা চালায়। তারা সুমনকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যার চেষ্টা চালায়। পরে স্থানীয় লোকজন ছুটে এসে আশঙ্কাজনক অবস্থায় সুমনকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক তাঁকে কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালে পাঠান।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক মামুন জানান, সন্ত্রাসীরা সুমনের দুই হাত, চোখের নিচ ও মাথায় এলোপাতাড়ি কুপিয়েছে। তাঁর অবস্থা এখন আশঙ্কাজনক।

অভিযোগ অস্বীকার করে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সহসভাপতি আনোয়ার হোসেন মিশু বলেন, ‘এসব ঘটনা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। আমাকে রাজনৈতিকভাবে হয়রানির উদ্দেশ্যে এসব অপপ্রচার চালানো হচ্ছে। গত ১৮ ফেব্রুয়ারি সুমনের লোকেরা আমাকে কুপিয়েছে। সেদিন থেকে আমি এখনো কুমিল্লা মেডিক্যাল কলেজ কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।’

নাঙ্গলকোট থানার পরিদর্শক মোহাম্মদ আইয়ুব বলেন, ‘দুপুরের খাবার খেতে গেলে মিশুর নেতৃত্বে সুমনকে কুপিয়ে আহত করা হয়েছে। তবে বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।’


মন্তব্য