kalerkantho


রূপগঞ্জে জমি নিয়ে বিরোধে হামলা

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

৪ মার্চ, ২০১৮ ০০:০০



নারায়ণগঞ্জের রূপগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে পৃথক স্থানে হামলা ও ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। এসব ঘটনায় তিনজনকে পিটিয়ে আহত করা হয়েছে। মাছুমাবাদ মিঠাব এলাকার আহত পারভীন বেগম জানান, তাঁর স্বামী নয়ন মোল্লার সঙ্গে একই এলাকার শুক্কুর আলী মোল্লার দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছে। এই বিরোধের জেরে শুক্কুর আলী মোল্লা, আলী মোল্লা, শফিকুল ইসলাম সনেট, জোমায়েত আহম্মেদ সজল, ছানি ও শাহাদাত দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে নয়ন মোল্লার বাড়িতে হামলা ও ভাঙচুর করে। এ সময় নয়ন মোল্লা ও তাঁর স্ত্রীকে পিটিয়ে আহত করা হয়। আহতদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে হামলাকারীরা হত্যার হুমকি দিয়ে পালিয়ে যায়।

অন্যদিকে ইছাপুরা এলাকার সবুজ মিয়া জানান, তাঁর সঙ্গে একই এলাকার ছোলমান ও আনিছদের জমি নিয়ে বিরোধ চলছে। শনিবার সকালে এই বিরোধের জেরে সবুজ মিয়ার মুদি দোকানে হামলা চালিয়ে ভাঙচুর করেছে প্রতিপক্ষের লোকেরা। এ সময় তাঁর বাবা হামলাকারীদের বাধা দিলে তাঁকে পিটিয়ে আহত করা হয়। পরে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

রূপগঞ্জ থানার ওসি রফিকুল ইসলাম জানান, এসব ঘটনায় পৃথক অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

অপহৃত এসএসসি পরীক্ষার্থী গাজীপুরে উদ্ধার

রূপগঞ্জে অপহরণের ৭২ ঘণ্টা পর গত শুক্রবার রাতে গাজীপুর সদরের লাগালিয়া এলাকা থেকে এক শিক্ষার্থীকে উদ্ধার করেছে পুলিশ। লতা রানী নামের ওই শিক্ষার্থী পেরাব আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

গত বুধবার রাতে রূপগঞ্জের গোলাকান্দাইল বউবাজার এলাকার জামাল হাওলাদারের বখাটে ছেলে সিয়াম হাওলাদার তাকে অপহরণ করে। লতা উপজেলার মাসাবো এলাকার পরিমল বিশ্বাসের মেয়ে।

শিক্ষার্থীর বাবা পরিমল বিশ্বাস থানায় দেওয়া লিখিত অভিযোগে জানান, তাঁর মেয়ে লতাকে (১৬) ছয় মাস ধরে স্কুলে আসা-যাওয়ার পথে বখাটে সিয়াম নানা ধরনের কুপ্রস্তাব দিয়ে আসছিল। লতা এ ঘটনা তার পরিবারকে জানায়। এতে ক্ষিপ্ত হয়ে গত ২৮ ফেব্রুয়ারি রাত ৮টায় বখাটে সিয়াম কয়েকজন বন্ধুকে নিয়ে লতাকে তাদের বাড়ির সামনে থেকে অপহরণ করে। অপহরণের পর মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে গত শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে গাজীপুর সদরের লাগালিয়া এলাকার সিয়ামের ভগ্নিপতি মানিক মিয়ার ভাড়া বাসা থেকে তাকে উদ্ধার করা হয়। এ সময় অপহরণকারী সিয়ামকে আটক করে পুলিশ।

রূপগঞ্জ থানার ওসি রফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। অপহৃত লতাকে উদ্ধার করা হয়েছে। সিয়ামের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।



মন্তব্য