kalerkantho


অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ

সিরাজগঞ্জ প্রতিনিধি   

৪ মার্চ, ২০১৮ ০০:০০



দুর্নীতির অভিযোগ তুলে অধ্যক্ষকে সিরাজগঞ্জ ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজিতে যোগ দেওয়া থেকে বিরত রাখার দাবি জানিয়েছে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। শনিবার সকালে ক্যাম্পাসে অবস্থান নিয়ে তারা এ দাবিতে বিক্ষোভ করে। এ সময় তারা দাবি না মানা পর্যন্ত ক্লাস বর্জনেরও ঘোষণা দেয়। পাশাপাশি প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেয়।

শিক্ষার্থীরা জানায়, বাগেরহাট মেরিন টেকনোলজিতে সরকারি খাতের ২৪ লাখ টাকা, ছাত্রাবাস বহিরাগতদের কাছে ভাড়া দেওয়া, কর্মকর্তা-কর্মচারীসহ কলেজের বিভিন্ন ফান্ডের টাকা আত্মসাৎসহ ২৪টি অভিযোগ উঠেছে অধ্যক্ষ প্রকৌশলী সিরাজুল ইসলাম সিরাজের বিরুদ্ধে।

সিরাজগঞ্জ ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির আরেক অধ্যক্ষ মো. জিয়াউল হক বলেন, ‘সকালে আমি ক্যাম্পাসে ছিলাম না। শিক্ষার্থীরা এ সময় কোনো আন্দোলন করেছে কি না আমি জানি না। তবে আমাকে এখান থেকে বাগেরহাটে বদলি করা হয়েছে। আমি খুব শিগগির সেখানে যোগ দেব।’ তবে অধ্যক্ষ প্রকৌশলী সিরাজুল ইসলাম সিরাজের ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি এই শিক্ষক।

প্রতিমা ভাঙচুরের ঘটনায় যুবক আটক : এদিকে শাহজাদপুরে প্রতিমা ভাঙচুরের ঘটনায় যুবক আলামিন হোসেনকে আটক করেছে পুলিশ। গতকাল শনিবার ভোরে খুকনী গ্রাম থেকে তাকে আটক করা হয়। আলামিন সোনাতলা গ্রামের প্রবাসী মুজাম হোসেনের ছেলে। এ ব্যাপারে মামলা হয়েছে।

 


মন্তব্য