kalerkantho


মধুখালী

কৃষকের গোয়ালে দুর্বৃত্তের আগুন, পুড়ে মরল ১০টি গরু-ছাগল

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

৩ মার্চ, ২০১৮ ০০:০০



ফরিদপুরের মধুখালী উপজেলার রায়পুর ইউনিয়নের বকশীপুর গ্রামে গত বৃহস্পতিবার রাতে কৃষক রমেশ দাসের বাড়ির গোয়ালঘরে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

আগুনে পাঁচটি গরু ও পাঁচটি ছাগল পুড়ে মরেছে। পুড়ে গেছে গোয়ালঘরটি। এতে পাঁচ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছে রমেশ দাসের পরিবার।

গতকাল শুক্রবার সকালে মধুখালী থানার পুলিশ, রায়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোতালেব হোসেন মৃধা, উপজেলা পরিষদের চেয়ারম্যান আজিজার রহমান মোল্লা ও পৌর মেয়র খন্দকার মোরশেদ রহমান লিমন ঘটনাস্থল পরিদর্শন করে সমবেদনা জানান ও সহযোগিতার আশ্বাস দেন।

রমেশ দাসের ছোট ভাই রণেন দাস বলেন, ‘বৃহস্পতিবার রাত সোয়া ১টার দিকে গরু-ছাগলের একটানা ডাক শুনে জেগে দেখি গোয়ালঘর ও পাশের খড়ের পালা পুড়ছে। আমাদের চিৎকারে প্রতিবেশীরা ছুটে এলেও আগুন নেভানোর আগেই গরু-ছাগলগুলো পুড়ে মরে যায়। খবর পেয়ে মধুখালী ফায়ার সার্ভিস এসে আগুন নেভায়।’ তিনি বলেন, ‘গ্রামের কারো সঙ্গেই আমাদের পরিবারের কারো শক্রতা নেই। আমাদের গোয়ালঘরে বিদ্যুৎ সংযোগ নেই। কে বা কারা, কেন গোয়ালঘরে আগুন দিয়ে আমাদের এত বড় ক্ষতি করল বলতে পারব না।’

চেয়ারম্যান মোতালেব হোসেন মৃধা বলেন, ‘রমেশ দাস নির্বিবাদী কৃষক। তাঁর এত বড় ক্ষতি কে বা কারা করল বুঝতে পারছি না। তাঁকে সম্ভাব্য সব রকম সহযোগিতা করা হবে।’

মধুখালী থানার ওসি মো. মিজানুর রহমান জানান, এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন।



মন্তব্য