kalerkantho


নকলায় উপনির্বাচন বয়কটের ঘোষণা বিএনপির

শেরপুর প্রতিনিধি   

১ মার্চ, ২০১৮ ০০:০০



শেরপুরের নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন বয়কটের ঘোষণা দিয়েছে স্থানীয় বিএনপি। মনোনয়নপত্র দাখিলের আগের দিন গতকাল বুধবার রাতে উপজেলা বিএনপি সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহমুদুল হক দুলাল বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি না দেওয়ায় এবং নির্বাচনের পরিবেশ না থাকায় দলের পক্ষ থেকে নির্বাচন বয়কটের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ সময় মাহমুদুল হক দুলাল অভিযোগ করে বলেন, ‘নির্বাচনের জন্য প্রার্থী ঠিক করার পর স্থানীয় আওয়ামী লীগের পক্ষ থেকে হুমকি দিয়ে বলা হয়, দআমরা যেন প্রার্থী না দিই। তা ছাড়া আমরা কোনো সভা-সমাবেশ করার অনুমতি পর্যন্ত পাচ্ছি না, গণসংযোগ করতে পারছি না। তাই এ উপনির্বাচন থেকে আমরা সরে দাঁড়াচ্ছি। এর আগে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সরকারি দলের প্রার্থীরা আমাদের প্রার্থী-সমর্থককে কেন্দ্র থেকে বের করে দিয়ে জোর করে ভোট নিয়ে বিএনপির বিজয় ছিনিয়ে নেয়।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা রফিজ উদ্দিন রেফাজ, সহসভাপতি আব্দুল হক চান, বেলায়েত হোসেন, মোবাশ্বের আলী চৌধুরী, ইসরাফিল খলিল, আনোয়ার হোসেন, ছায়েদুল ইসলাম, মহিউদ্দিন মুক্তা, মফিজুল ইসলাম, নাজিম উদ্দিন ও রজব আলী।

উল্লেখ্য, গত বছরের ২০ অক্টোবর উপজেলা চেয়ারম্যান বিএনপি নেতা মাহবুব আলী চৌধুরী ওরফে মনির চৌধুরীর মৃত্যুতে পদটি শূন্য হয়। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী ১ মার্চ মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ৪-৫ মার্চ বাছাই এবং ১২ মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের সময় নির্ধারণ করা হয়। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৫ মার্চ।


মন্তব্য