kalerkantho


দুর্নীতির অভিযোগ

কুষ্টিয়ায় কোটি টাকার ব্যাংক হিসাব জব্দ

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া   

৮ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন অবসরপ্রাপ্ত উচ্চমান সহকারী তানজিলুর রহমানের এক  কোটি ১০ লাখ টাকার ব্যাংক হিসাব জব্দ করেছে কুষ্টিয়া দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুর্নীতি করে জ্ঞাত আয়বহির্ভূত এবং মানি লন্ডারিংয়ের অভিযোগে এ ব্যাংক হিসাব জব্দ করা হয়। গত মঙ্গলবার বিকেলে দুদকের একটি তদন্তদল ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক কুষ্টিয়া শাখার তিনটি হিসাবের অনুকূলে গচ্ছিত এফডিআর করা এসব টাকা জব্দ করেন।

বিষয়টি নিশ্চিত করে দুদকের পিপি অ্যাডভোকেট আমিরুল ইসলাম জানান, কুষ্টিয়া শহরের ২৫৫/১ এন এস রোডের বাসিন্দা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন অবসরপ্রাপ্ত উচ্চমান সহকারী তানজিলুর রহমানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনসংক্রান্ত তথ্যানুসন্ধানকালে দুদকের তদন্তকারী দল বিভিন্ন ব্যাংক হিসাবের খোঁজ পায়। পরবর্তী সময় দুদক তাঁর বিরুদ্ধে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতে একটি মামলা করে।

আদালত সূত্রে জানা যায়, কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামীর আদালতে ফৌজদারি মামলার শুনানি শেষে আদালত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের তিনটি হিসাবের অনুকূলে গচ্ছিত এক কোটি ১০ লাখ টাকার এফডিআর জব্দ করার আদেশ দেন। আদালতের আদেশের পর দুদক এই ব্যাংক হিসাব জব্দ করে।

দুদক আইনজীবী জানান, এ মামলার আসামি তানজিলুর রহমানের কুষ্টিয়া শহরে প্রায় অর্ধ ডজন বহুতল ভবন এবং কুষ্টিয়া ও ঢাকার বিভিন্ন ব্যাংক হিসাবের আরো তথ্য অনুসন্ধান করছে দুদক।

এ ব্যাপারে কুষ্টিয়ার ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ব্যবস্থাপক মো. কাসেদ আলীর সঙ্গে কথা বলতে চাইলে তিনি মন্তব্য করতে রাজি হননি।

দুদক সহকারী পরিচালক লুত্ফর রহমান জানান, এটা তথ্য অনুসন্ধানের প্রাথমিক পর্যায়ে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আদালতের আদেশে ওই ব্যক্তির আয়বহির্ভূত টাকার ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে।


মন্তব্য