kalerkantho


সোনারগাঁয় আজ প্রজেনী প্রদর্শনী

সোনারগাঁ (নারায়ণগঞ্জ)   

২৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০



‘বাড়াব প্রাণিজ আমিষ, গড়ব দেশ, স্বাস্থ্যসেবা সমৃদ্ধির বাংলাদেশ’—এ স্লোগানকে বাস্তবায়নের লক্ষ্যে আজ মঙ্গলবার নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভার আমিনপুর মাঠে প্রজেনী প্রদর্শনী অনুষ্ঠিত হবে। প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রাণিসম্পদ অধিদপ্তরের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে এ প্রদর্শনীর আয়োজন করা হয়। প্রজেনী প্রদর্শনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়া।

প্রধান অতিথি থাকবেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। বিশেষ অতিথি থাকবেন স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হোসনে আরা বাবলী, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন, মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মহাপরিচালক ডা. মো. আইনুল হক, সোনারগাঁ পৌরসভার মেয়র সাদেকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট সামসুল আলম ভূইয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, সোনারগাঁ জনপ্রতিনিধি ফোরামের সাধারণ সম্পাদক ও বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল হকসহ অন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, প্রজেনী প্রদর্শনীতে ঢাকা, নারায়ণগঞ্জ, সোনারগাঁ, রূপগঞ্জ, সিদ্ধিরগঞ্জ উপজেলা থেকে ১৯০টি গরুর খামারি এ প্রতিযোগিতায় অংশ নেবে। এতে ৭০টি গাভি, ২৫টি ষাঁড়, ৫৫টি বাটনা গরু, ৩৫টি ডাইনা গরু থাকবে। প্রদর্শনীতে অংশগ্রহণকারী খামার মালিকদের মধ্যে ১২ জনকে পুরস্কার ও সনদ দেওয়া হবে। বাকি খামার মালিকদের দেওয়া হবে সান্ত্বনা পুরস্কার।



মন্তব্য