kalerkantho


সোনারগাঁয় মিণ্টু হত্যার বিচার দাবি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

২২ জানুয়ারি, ২০১৮ ০০:০০



ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

সোনারগাঁয় সুলতান মিণ্টু হত্যার বিচারের দাবিতে গতকাল ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক আটকিয়ে বিক্ষোভ করে এলাকাবাসী। ছবি : কালের কণ্ঠ

সোনারগাঁয়ের ছোট সাদিপুর গ্রামে সুলতান মিণ্টু হত্যার বিচারের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী। গতকাল রোববার সকালে মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। এ সময় মহাসড়কের দু’পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। পুলিশ এসে আশ্বাস দেওয়ার পর মহাসড়ক ছেড়ে মিছিল নিয়ে উপজেলা চত্বরে গিয়ে কর্মসূচি শেষ করে এলাকাবাসী।

স্থানীয় সূত্রে জানা গেছে, ছোট সাদিপুর গ্রামের এক কলেজ ছাত্রীকে আসা-যাওয়ার পথে উত্যক্ত করত স্থানীয় রফিকুল ইসলামের বখাটে ছেলে জাকির হোসেন ও তাঁর সহযোগীরা। পরে ওই ছাত্রী তাঁর ফুফাতো ভাই সুলতান মিণ্টুকে (৩৫) ঘটনাটি জানালে তিনি বখাটেদের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি নেন। এর জেরে জাকির হোসেন ও তাঁর সহযোগীরা ১২ জানুয়ারি সুলতান মিণ্টুকে রাস্তায় পিটিয়ে আহত করে। আহত মিণ্টু চিকিৎসাধীন থাকা অবস্থায় ১৪ জানুয়ারি মারা যায়। এ ঘটনায় সুলতান মিণ্টুর বাবা সুরুজ প্রধান জাকির হোসেন ও তাঁর সহযোগীদের নামে থানায় মমলা করে। পুলিশ জাকির হোসেনসহ তিন জনকে গ্রেপ্তার করেছে।

সোনারগাঁ থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) ও মামলার তদন্ত কর্মকর্তা আব্দুল জব্বার জানান, এ হত্যা মামলায় এ পর্যন্ত তিনজন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। রিমান্ডে নেওয়ার পর তাঁরা হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তাঁদের স্বীকারোক্তি অনুযায়ী বাকীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।



মন্তব্য