kalerkantho


শাবিপ্রবিতে ছাত্রী বিক্ষোভ

শাবিপ্রবি প্রতিনিধি   

২২ জানুয়ারি, ২০১৮ ০০:০০



শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলে চুরির ঘটনায় নিরাপত্তার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা। রবিবার দুপুর ১২টায় কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে একই স্থানে সমাবেশ করা হয়। সমাবেশে সংহতি জানিয়ে ছাত্ররাও অংশ নেয়।

সমাবেশে বক্তব্য দেন জান্নাতী নাঈম, কাসিব মুন্না, তুহিন ত্রিপুরা, ফাহমিদা খান ঊর্মি প্রমুখ। এ সময় তাঁরা বলেন, ক্যাম্পাসে সীমানা প্রাচীর না থাকায় নিরাপত্তা নিয়ে সবাই উদ্বিগ্ন। চুরির ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন যথাযথ ব্যবস্থা না নিলে সাধারণ শিক্ষার্থীদের নিয়ে কঠোর আন্দোলন করা হবে। গত শনিবার ছাত্রী হলের দুটি রুম থেকে চারটি ল্যাপটপ ও দুটি মোবাইল সেট চুরি হয়।

ছাত্র ফ্রন্টের প্রতিষ্ঠাবার্ষিকী : শাবিপ্রবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে রবিবার ক্যাম্পাসে মিছিল ও সমাবেশ করে সংগঠনটি। মিছিলটি অর্জুনতলা থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সমাবেশে মিলিত হয়। এ সময় বক্তব্য দেন আহ্বায়ক প্রসেনজিৎ রুদ্র, সাধারণ সম্পাদক নাজিরুল আযম বিশ্বাস, সিলেট নগর শাখার সাধারণ সম্পাদক রুবাইয়াৎ আহমেদ প্রমুখ।



মন্তব্য