kalerkantho


জমি দখলে বাধা

রূপগঞ্জে পাঁচজনকে পিটিয়ে আহত

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

১৬ জানুয়ারি, ২০১৮ ০০:০০



নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মাহনা টেকপাড়ায় গত রবিবার দুপুরে জমি দখলের চেষ্টায় বাধা দেওয়ায় পাঁচজনকে লোহার রড দিয়ে পিটিয়ে আহত করা হয়েছে। এ ঘটনায় গতকাল সোমবার সকালে রূপগঞ্জ থানায় একটি মামলা করা হয়েছে।

ভুক্তভোগী ইলিয়াস মিয়া জানান, তাঁর সঙ্গে সাওঘাটের নূর আলমের ১১ শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছে। নূর আলম দীর্ঘদিন ধরে তাঁর জমি জবরদখলের চেষ্টা করে আসছে। দুুপুরে নূর আলমের নেতৃত্বে আবুল কালাম, শাহ আলম, শরিফ মিল্কি, হুমায়ন কবির, খলিল, মাহবুব মিল্কিসহ অজ্ঞাতপরিচয় চার-পাঁচজন দেশি অস্ত্র নিয়ে ইলিয়াস মিয়ার জমি দখল করতে আসে। এ সময় ইলিয়াস মিয়া, সজীব, পারভেজ, হাবিব, আশিক জমি দখলে বাধা দেন। প্রতিপক্ষের লোকজন তাঁদের এলোপাতাড়ি পিটিয়ে আহত করে। একপর্যায়ে আবুল কালাম, শাহ আলম তাদের হাতে থাকা লোহার রড দিয়ে সজীব, পারভেজের মাথায় আঘাতসহ পাঁচজনকে পেটায়। বসতঘরের আসবাবসহ একটি দেয়াল ভাঙচুর করে। তাদের চিত্কারে আশপাশের লোকজন এগিয়ে এলে প্রতিপক্ষের লোকজন পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাদের ক্লিনিকে চিকিৎসা দেয়।

তবে অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলে দাবি করে।

এ বিষয়ে রূপগঞ্জ থানার পরিদর্শক ইসমাইল হোসেন বলেন, ‘আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

আড়াইহাজারে উদ্ধার অপহৃত কিশোরী

নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে অপহৃত কিশোরীকে আড়াইহাজারে উদ্ধার করেছে পুলিশ। গতকাল সোমবার দুপুরে আড়াইহাজার উপজেলার নুরন্দী থেকে তাকে উদ্ধার করা হয়।

রূপগঞ্জ থানার পরিদর্শক ইসমাইল হোসেন কিশোরীর মায়ের বরাত দিয়ে জানান, মেয়েটির বাড়ি নেত্রকোনার কলমাকান্দায়। সে বাবার সঙ্গে থেকে একটি বিদ্যালয়ের দশম শ্রেণিতে পড়ে। পাচাইখার যুবক রাকিব মেয়েটিকে দীর্ঘদিন ধরে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল।

 মেয়েটি বিষয়টি তার বাবাকে জানায়। বাবা যুবককে নিষেধ করায় ক্ষিপ্ত হয়ে মেয়েটিকে অপহরণ করে নিয়ে যাবে বলে হুমকি-ধমকি দেয়। গত ১১ জানুয়ারি বিদ্যালয় থেকে বাড়ি ফেরার পথে রাকিব ও তার সহযোগী শাহীনসহ অজ্ঞাতপরিচয় দুই-তিনজন মেয়েটিকে অপহরণ করে নিয়ে যায়। মেয়ের মা থানায় অভিযোগ করেন। গতকাল দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে মেয়েটিকে উদ্ধার করে পুলিশ। এ সময় রাকিবকে আটক করা হয়।

তবে রাকিব বলে, ‘আমরা দুজন একে অপরকে ভালোবেসে তিন মাস আগে বিয়ে করেছি। আমার বিরুদ্ধে আনা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।’



মন্তব্য