kalerkantho


চাঁপাইনবাবগঞ্জের ‘শীর্ষ সন্ত্রাসী’ সালাম কারাগারে

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি   

১৬ জানুয়ারি, ২০১৮ ০০:০০



চাঁপাইনবাবগঞ্জের ‘শীর্ষ সন্ত্রাসী’, একাধিক মামলার এজাহারভুক্ত আসামি ও শিবগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর আবদুস সালামকে গতকাল সোমবার কারাগারে পাঠিয়েছেন আদালত। এ খবরে সন্ত্রাসের জনপদ খ্যাত শিবগঞ্জের মরদনা ও বিরহামপুর গ্রামের মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে। বিকেলে মরদনাবাসী গ্রামে মিষ্টি বিতরণ করে।

চাঁপাইনবাবগঞ্জের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট জোবদুল হক জানান, পাঁচটি বিস্ফোরক মামলায় জামিন নিতে গতকাল জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন আবদুস সালাম। শুনানি শেষে জেলা ও দায়রা জজ দিলিপ কুমার ভৌমিক পাঁচটি মামলাতেই তাঁর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বিকেলে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাঁকে জেলা কারাগারে পাঠানো হয়।

প্রসঙ্গত, আধিপত্য বিস্তারে মরদনায় ক্যাডার বাহিনী গড়ে তুলেছেন আবদুস সালাম। তাঁর বিরুদ্ধে সন্ত্রাস ও নাশকতার অভিযোগে শিবগঞ্জ থানায় ১০টির বেশি মামলা আছে। দিনদুপুরে অস্ত্র নিয়ে ঘুরে বেড়ায় সালাম বাহিনীর ক্যাডাররা।

খুন, ধর্ষণ, ডাকাতি, ছিনতাই, জমি দখলসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে তারা যুক্ত। সর্বশেষ গত ৩ নভেম্বর বাড়িতে বোমা তৈরির সময় বিস্ফোরণে নিহত হন সালাম বাহিনীর ক্যাডার তাইফুর রহমান।



মন্তব্য