kalerkantho


পদ্মার পারে আধুনিক কিন্ডারগার্টেন

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

১৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০



পদ্মার পারে মুন্সীগঞ্জের লৌহজংয়ে শুরু হলো আধুনিক ডিজিটালাইজেশন কিন্ডারগার্টেন ‘মাহমুদা খানম মেমোরিয়াল একাডেমি’। ছায়াঢাকা গাওদিয়া ইউনিয়নের নিবিড় পরিবেশে এটি প্রতিষ্ঠা করেছেন ইউনাইটেড হাসপাতালের অঙ্গপ্রতিষ্ঠান ইউনাইডেট ট্রাস্ট। চারতলার দৃষ্টিনন্দন এ একাডেমি ভবনটি সবার দৃষ্টি আকর্ষণ করে। টাইলস আর আধুনিক সাজসজ্জায় প্রতিটি ফ্লোরে রয়েছে চারটি করে শ্রেণিকক্ষ।

এ প্রসঙ্গে স্থানীয় হারিদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য ও পাশের কালুরগাঁও গ্রামের হাসান উদ্দিন মোল্লা বলেন, ‘আমরা যা চিন্তা করেছি, তার প্রতিফলন ঘটেছে। গাওদিয়া ইউনিয়নের সাবেক মহিলা মেম্বার আকলিমা খাতুন বলেন, এ রকম উন্নত পরিবেশ শিশুদের শিক্ষার ভিত মজবুত করবে। গাওদিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মেম্বার মো. রাশেদুল ইসলাম খান বলেন, লোকজন এখন আর ঢাকামুখী হবে না। ছেলেদের উন্নত ও ভালো শিক্ষার জন্য এ এলাকার অনেকেই ঢাকায় বসবাস করেন। অনেকে এখন গ্রামমুখী হবে।

রবিবার বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও সাবেক হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি। এ সময় তাঁর সঙ্গে ছিলেন জেলা প্রশাসক সায়লা ফারজানা, মুন্সীগঞ্জের সিভিল সার্জন মো. হাবিবুর রহমান, লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনির হোসেন, এএসপি কাজী মাকসুদা লিমা। এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনাইটেড ট্রাস্টের নির্বাহী পরিচালক ব্রি. জেনারেল (অব.) এ জে এম ফজলুর রহমান। এতে আরো উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন বিডি এডুকেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সুমন আহমেদ, বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা সদস্য ও ইউনাইটেড ট্রাস্টের ট্রাস্টি ফরহাদ খান, ইউনাইটেড ট্রাস্টের জেনারেল ম্যানেজার মেজর (অব.) জুনায়েদ আহমেদ, শিক্ষাবিষয়ক উপদেষ্টা প্রফেসর মোহাম্মদ ফজলে এলাহী, বিডি এডুকেশনের ব্যবস্থাপনা পরিচালক যশোধন সাহা এবং পরিচালক ইঞ্জিনিয়ার শারমিন ইউসুফ, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল কাদের প্রমুখ।

প্রধান অতিথি অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন তাঁর বক্তব্যে বলেন, শামুরবাড়ী গ্রামে একসময় স্কুল ছিল না। আর এখন এত সুন্দর একটি স্কুল হয়েছে, যা দেখে আমি মুগ্ধ।

জেলা প্রশাসক সায়লা ফারজানা বলেন, সরকারের পাশাপাশি যদি বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যক্তিরা ইউনাইটেড ট্রাস্টের মতো এ রকম সুন্দর শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলে, তবে দেশের শিক্ষার গুণগত মান অনেক এগিয়ে যাবে।

ইউনাইটেড ট্রস্টের নির্বাহী পরিচালক ব্রি. জেনারেল (অব.) এ জে এম ফজলুর রহমান বলেন, শিক্ষার নতুন দিগন্ত উন্মোচিত হলো। ইউনাইটেড ট্রাস্ট গ্রামের শিক্ষার প্রতি দৃষ্টি রাখছে। ইউনাইটেড ট্রাস্ট শিক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠানের মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। প্রতিটি স্কুল হবে ডিজিটালাইজেশন।



মন্তব্য