kalerkantho


সড়কে ঝরল পাঁচ প্রাণ

প্রিয় দেশ ডেস্ক   

৯ জানুয়ারি, ২০১৮ ০০:০০



চার জেলায় গত রবিবার রাতে ও গতকাল বুধবার সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থীসহ পাঁচজন নিহত ও ১০ জন আহত হয়েছে।

মাগুরা : মাগুরা-মহম্মদপুর সড়কের অমেদপুর এলাকায় রবিবার সন্ধ্যায় শ্যালো ইঞ্জিনচালিত তিন চাকার ট্রলির ধাক্কায় এসএসসি পরীক্ষার্থী উলফাত হোসেন (১৬) নিহত হয়। সে মহম্মদপুর উপজেলার মৌসা গ্রামের হারুনর রশিদের ছেলে ও একই উপজেলার কানুটিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র।

মাগুরা সদর থানার উপপরিদর্শক (এসআই) গফফার হোসেন জানান, মাগুরা শহর থেকে প্রাইভেট পড়ে উলফাত বাইসাইকেলযোগে নিজ গ্রামে ফিরছিল। পথে অমেদপুরে একটি ট্রলি তাকে ধাক্কা দিলে সে গুরুতর আহত হয়। এলাকাবাসী তাকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করলে কিছুক্ষণের মধ্যে তার মৃত্যু হয়।

মেহেরপুর : মুজিবনগর উপজেলার ভবানীপুর গ্রামে গতকাল সকালে শ্যালো ইঞ্জিনচালিত পাওয়ার ট্রিলারের ধাক্কায় স্কুলছাত্রী স্নিগ্ধা খাতুনের (১২) মৃত্যু হয়। সে ওই গ্রামের আসলাম আলীর মেয়ে ও স্থানীয় কেদারগঞ্জ জিনিয়াস প্রি ক্যাডেট স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্রী ছিল।

স্থানীয়রা জানায়, স্নিগ্ধা গ্রামের রাস্তার পাশে খেলা করছিল। তখন একটি পাওয়ার ট্রিলারের চালক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গিয়ে স্নিগ্ধাকে ধাক্কা দেয়। এতে সে ছিটকে পড়ে গুরুতর আহত হয়। স্থানীয়রা তাকে মেহেরপুর জেনালের হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

মুজিবনগর থানার ওসি মনিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

গোপালগঞ্জ : রবিবার রাত ২টার দিকে সদর উপজেলার ঘোনাপাড়ায় ঢাকা-খুলনা মহাসড়কে যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত ও ১০ যাত্রী আহত হয়েছে। নিহত বাসচালক শেখ শাহিন ও যাত্রী মালা বেগমের লাশ ময়নাতদন্ত শেষে গতকাল পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা বাগেরহাটের রায়েন্দাগামী বনফুল পরিবহনের একটি যাত্রীবাহী বাস ঘটনাস্থলে নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক বিভাজকে (আইল্যান্ড) উঠে যায়। তখন বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাসটি উল্টে সড়কের পাশে খাদে পড়ে দুমড়েমুচড়ে যায়। পুলিশ ও স্থানীয়রা হতাহতদের গোপালগঞ্জ সদর হাসপাতালে নেয়।

হবিগঞ্জ : রবিবার রাতে নবীগঞ্জের আউশকান্দির কিবরিয়া চত্বরে ঢাকা-সিলেট মহাসড়কে ইমা (গাড়ি) ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী জাকারিয়া চৌধুরীর (২৪) মৃত্যু হয়। তিনি উপজেলার কামারগাঁও গ্রামের মৃত খিজিরুল ইসলাম চৌধুরীর ছেলে। স্থানীয় সূত্র জানায়, রাত সাড়ে ১০টার দিকে জাকারিয়া নবীগঞ্জ শহর থেকে মোটরসাইকেলযোগে বাড়ি ফেরার পথে কিবরিয়া চত্বরে দুর্ঘটনায় পড়ে গুরুতর আহত হন। হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়।



মন্তব্য