kalerkantho


কোটালীপাড়ায় ডিবি পরিচয়ে ছিনতাই

গ্রেপ্তার ৫

গোপালগঞ্জ প্রতিনিধি   

৬ জানুয়ারি, ২০১৮ ০০:০০



গোপালগঞ্জের কোটালীপাড়ায় ডিবি পরিচয়ে টাকা ছিনতাই করে পালানোর সময় পাঁচ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার বহড়াবাড়ী গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে এক সেট হাতকড়া, ডিবি লেখা দুটি পোশাক, একটি ওয়াকিটকিসহ ছিনতাইয়ের ২৭ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার পাঁচ দিনের রিমান্ড চেয়ে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।

ছিনতাইকারীরা হলো মাদারীপুর জেলার উত্তর দুধখালী গ্রামের মোসলেম হাওলাদারের ছেলে সিরাজ হাওলাদার (৩৮), একই গ্রামের আয়নাল হাওলাদারের ছেলে সুমন হাওলাদার (৩৮), মাদারীপুর জেলার শিবচরের জাহাঙ্গীর ফরাজীর ছেলে নাসের ফরাজি (৩২), শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার পুঠিজুড়ি গ্রামের মজিদ হাওলাদারের ছেলে আলম হাওলাদার (৩৯) ও নীলফামারী জেলার ডোমার উপজেলার চিকল গ্রামের সলেমান আলীর ছেলে মো. রানা (২৭)।

ছিনতাইয়ের শিকার বরিশালের গৌরনদী উপজেলার খাঞ্জাপুর গ্রামের গৃহবধূ খাদিজা বেগম (৫২) জানান, বৃহস্পতিবার ছেলে কায়েস হাওলাদারের (৩০) সঙ্গে বাড়ি নির্মাণসামগ্রী কিনতে ৮০ হাজার টাকা নিয়ে বের হন। এরপর সোনালী ব্যাংক টর্কি বন্দর শাখা থেকে আরো দুই লাখ টাকা তোলেন। মোট দুই লাখ ৮০ হাজার টাকা নিয়ে রড-সিমেন্ট কিনতে ভুরঘাটার পথে রওনা হন। এ সময় একটি মাইক্রোবাস তাঁদের গতিরোধ করে। তাঁরা ডিবি পরিচয় দিয়ে টেনেহিঁচড়ে তাঁদের মাইক্রোবাসে তুলে টাকা ছিনিয়ে নেয়। পরে কোটালীপাড়ার পীড়ারবাড়ীতে তাঁদের ফেলে রেখে পালিয়ে যায়। ঘটনাটি এলাকাবাসীকে জানালে তারা ভাঙ্গারহাট পুলিশ ফাঁড়িতে খবর দেয়।

ঘটনার সত্যতা স্বীকার করে কোটালীপাড়া থানার ওসি মোহাম্মদ কামরুল ফারুক বলেন, ‘খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা রাস্তার বিভিন্ন মোড়ে ব্যারিকেড দিই। বহড়াবাড়ীতে ব্যারিকেড দেখে মাইক্রোবাস থামিয়ে পালানোর সময় পুলিশ তাদের আটক করে। এ সময় ছিনতাইকারীদের কাছ থেকে হাতকড়া, ডিবি পুলিশের পোশাক, ওয়াকিটকি ও ছিনতাইয়ের ২৭ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। বাকি টাকা উদ্ধারের চেষ্টা চলছে। গতকাল শুক্রবার তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।’



মন্তব্য