kalerkantho


গাজীপুরে ট্রাকচাপায় ছাত্রী নিহত, অবরোধ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০



গাজীপুর নগরীর মেঘডুবি আদর্শ উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী আয়েশা সিদ্দিকা (১৩) গতকাল বৃহস্পতিবার সকালে ট্রাকচাপায় নিহত হয়েছে। এর জেরে বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসী প্রায় এক ঘণ্টা ঢাকা বাইপাস সড়ক অবরোধ করে রাখে।

নিহত আয়েশা নগরীর খোরাইদ গ্রামের মো. জসিম উদ্দিনের মেয়ে। মেয়ের চাচা আজিম উদ্দিন জানান, জসিম উদ্দিনের জেলা শহরে একটি কাপড়ের দোকান রয়েছে। তার এক মেয়ে ও এক ছেলে। আয়েশা বড়। ছোট ছেলে জাকিরের বয়স সাড়ে চার বছর। খাওয়া-দাওয়া শেষে সকাল ৯টার দিকে আয়েশা বাড়ি থেকে বিদ্যালয়ে রওনা দেয়। সাড়ে ৯টার দিকে বিদ্যালয়সংলগ্ন ঢাকা বাইপাস সড়ক পার হওয়ার সময় চট্টগ্রামগামী একটি আলুবোঝাই ট্রাকের সঙ্গে তার ধাক্কা লাগে। এ সময় সে সড়কে পড়ে যায়। দ্রুতগতির ট্রাকের পেছনের চাকা তার শরীরের ওপর দিয়ে যায়। এতে শরীরের নিম্নাংশ থেঁতলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

স্থানীয়রা জানায়, এ মৃত্যুর খবর বিদ্যালয় ও তার গ্রামে পৌঁছালে বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী মহাসড়কে নেমে বিক্ষোভ করে। তারা সড়কে চলাচলকারী কয়েকটি গাড়ির গ্লাস ভাঙচুর, সড়কে টায়ার জ্বালানো এবং ইটপাথর দিয়ে অবরোধ সৃষ্টি করে রাখে। এতে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিলে প্রায় এক ঘণ্টা পর যানবাহন চলাচল শুরু হয়।

জয়দেবপুর থানার পূবাইল পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম বলেন, ‘অবরোধকারীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিলে প্রায় আধা ঘণ্টা পর যানবাহন চলাচল শুরু হয়। ঘাতক ট্রাক এবং এর চালককে আটক করা হয়েছে।’



মন্তব্য