kalerkantho


বগুড়া হবিগঞ্জে সড়কে ঝরল আট প্রাণ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া ও হবিগঞ্জ প্রতিনিধি   

২ জানুয়ারি, ২০১৮ ০০:০০



বগুড়ার শাজাহানপুরের বগুড়া-ঢাকা মহাসড়কে কাভার্ড ভ্যান ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত ও অন্তত ২৫ জন আহত হয়েছে। হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি। আহতদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল সোমবার বিকেলে উপজেলার নয়মাইল ফুলতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বগুড়াগামী রিফাত ট্রেডিং করপোরেশনের একটি কাভার্ড ভ্যান (ঢাকা মেট্রো-ট-১৫-১৪৯৫) নয়মাইল ফুলতলায় পৌঁছালে বগুড়া থেকে গোসাইবাড়ীগামী একটি বাসের (বগুড়া-ব-৪৬৬৬) সঙ্গে সংঘর্ষ হয়। এতে বাসটি দুমড়েমুচড়ে যায়। ঘটনাস্থলেই কাভার্ড ভ্যানের চালকের মৃত্যু হয়। শজিমেক হাসপাতালে নেওয়া তিন বাসযাত্রীকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। হাসপাতাল পুলিশ ফাঁড়ির টিএসআই আশুতোষ মৈত্র জানান, চারজনের লাশ মর্গে রাখা হয়েছে।

ওই দুর্ঘটনার ফলে মহাসড়কের উভয় দিকে অসংখ্য যানবাহন আটকা পড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে এক ঘণ্টা মহাসড়কে গাড়ি চলাচল বন্ধ থাকে।

এদিকে হবিগঞ্জের বাহুবলে যাত্রীবাহী বাস ও মাছবোঝাই পিকআপের মুখোমুখি সংঘর্ষে চার মাছ ব্যবসায়ী যুবক নিহত ও ১০ জন আহত হয়েছে। গতকাল বিকেলে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের পুটিজুরী বাজারের স মিল নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন বাহুবলের মুদাহরপুর গ্রামের তোফান মিয়ার ছেলে শাহিন মিয়া (২৮), মসনদ আলীর ছেলে হেকিম মিয়া (২২) ও আব্দুল হামিদের ছেলে আবু রকিব (১৮) ও হিরণ মিয়ার ছেলে ইয়াকুব আলী। সিলেটগামী মেঘলা পরিবহনের একটি বাস অতিক্রম করতে গেলে শায়েস্তাগঞ্জগামী পিকআপের সংঘর্ষ হয়। এতে বিক্ষুব্ধ জনতা মহাসড়কটি অবরোধ করে। পরে পুলিশ গিয়ে যান চলাচল স্বাভাবিক করে। বাহুবল মডেল থানার ওসি মো. মাসুক আলী বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।



মন্তব্য