kalerkantho


জেএসসি পরীক্ষায় ব্যর্থতা

লক্ষ্মীপুর কলাপাড়ায় দুই ছাত্রীর আত্মহনন

লক্ষ্মীপুর ও কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি   

১ জানুয়ারি, ২০১৮ ০০:০০



লক্ষ্মীপুরে জেএসসি পরীক্ষায় উত্তীর্ণ হতে না পেরে সানজিদা সুলতানা শ্রাবন্তী নামের এক ছাত্রী আত্মহত্যা করেছে। গতকাল রবিবার সকালে নিহতের ঝুলন্ত অবস্থায় মরদেহ উদ্ধার করা হয়। রবিবার ভোরে নিজেদের ঘরের আড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে সে। নিহত সানজিদা সদর উপজেলার রসুলগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ও চরুরুহিতা গ্রামের মো. শাহীনের মেয়ে। নিহতের চাচা মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, পরীক্ষার ফল ঘোষণার পর থেকে তার মন খারাপ ছিল।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ওসি মো. লোকমান হোসেন জানান, খবর পেয়ে ছাত্রীর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে জেএসসি পরীক্ষায় কাঙ্ক্ষিত ফল করতে না পেরে পটুয়াখালীর কলাপাড়ায় মোসাম্মৎ জান্নাতি নামের এক শিক্ষার্থী গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে শনিবার বিকেলে উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের মেলাপাড়া গ্রামে। নিহত শিক্ষার্থী ওই গ্রামের লাল মিয়া সেলিমের মেয়ে।

পারিবারিক সূত্রে জানা গেছে, পূর্ব মধুখালী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী জান্নাতি শনিবার প্রকাশিত জেএসসি পরীক্ষায় ১.৫০ গ্রেড পেয়ে উত্তীর্ণ হয়। আশানুরূপ ফল না হওয়ায় জান্নাতি ঘরের আড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। তার এমন মৃত্যুতে মেলাপাড়া গ্রামে শোক বিরাজ করছে।


মন্তব্য