kalerkantho


উত্তরা গণভবনের হারিয়ে যাওয়া সিন্দুক মিলেছে

রাখা হবে সংগ্রহশালায়

নাটোর প্রতিনিধি   

১৪ ডিসেম্বর, ২০১৭ ০০:০০



নাটোরের উত্তরা গণভবন (দিঘাপতিয়া রাজবাড়ী) থেকে হারিয়ে যাওয়া সিন্দুক উদ্ধার করেছে জেলা প্রশাসন। খবর পেয়ে গত মঙ্গলবার রাতে সদর উপজেলার মাঝপাড়া গ্রামের আলেফ প্রামাণিকের বাড়ি থেকে সিন্দুকটি উদ্ধার করা হয়।

এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজ্জাকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন আক্তার, নেজারত ডেপুটি কালেক্টরেট (এনডিসি) অনিন্দ মণ্ডলসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, উত্তরা গণভবনে সংগ্রহশালা প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছেন জেলা প্রশাসক শাহিনা খাতুন। এ জন্য গণভবন থেকে হারিয়ে যাওয়া জিনিসপত্র উদ্ধার করা হচ্ছে। এরই অংশ হিসেবে গত মঙ্গলবার গোপন খবরের ভিত্তিতে আলেফ প্রামাণিকের বাড়ি থেকে সিন্দুকটি উদ্ধার করা হয়। অনেকেই আবার জেলা প্রশাসকের আহ্বানে তাঁদের কাছে থাকা জিনিসপত্র ফেরত দিয়েছেন। এর মধ্যে পাঠা বলি দেওয়ার খড়্গ্, হরিণের মাথা আছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজ্জাকুল ইসলাম জানান, উত্তরা গণভবন এখন প্রধানমন্ত্রীর উত্তরাঞ্চল বাসভবন হিসেবে ব্যবহৃত হচ্ছে। কালের পরিক্রমায় এ ভবন থেকে অনেক পুরনো জিনিসপত্র হারিয়ে গেছে। জেলা প্রশাসক শাহিনা খাতুনের নেতৃত্বে গণভবনের ভেতরে সংগ্রহশালা করার উদ্যোগ নেওয়া হয়েছে। এর অংশ হিসেবে হারিয়ে যাওয়া জিনিসপত্র উদ্ধার করা হচ্ছে।

 



মন্তব্য