kalerkantho


ধলেশ্বরীতীরে তিন দিনের ইজতেমা শুরু

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০



মুন্সীগঞ্জের ধলেশ্বরী নদীর তীরে গতকাল বৃহস্পতিবার শুরু হয়েছে তাবলিগ জামাতের তিন দিনের আঞ্চলিক ইজতেমা। ইজতেমা ময়দানে ইতিমধ্যে অবস্থান নিয়েছেন মুসল্লিরা।

জোহরের নামাজের পর ঢাকার কাকরাইল মসজিদের বড় হুজুরের আমবয়ানের মাধ্যমে আনুষ্ঠানিকতা শুরু হয়েছে।

তাবলিগের রেওয়াজ অনুযায়ী গতকাল ফজর নামাজের পর থেকে ইজতেমা ময়দানে সুশৃঙ্খলভাবে অবস্থান, ইবাদত বন্দেগির নিয়ম-কানুন ও করণীয় নিয়ে বয়ান শুরু হয়। আখেরি মোনাজাতের আগ পর্যন্ত ঈমান, আমল, আখলাকসহ তাবলিগের ছয় মূলনীতির ওপর বয়ান করবেন শীর্ষ মুরব্বিরা। তিন দিনের এ আঞ্চলিক ইজতেমা কাল শনিবার দুপুর ১২টার দিকে আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে। ইজতেমায় এরই মধ্যে অংশ নিয়েছেন ইন্দোনেশিয়া, মালয়েশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশের অর্ধশতাধিক বিদেশি মুসল্লি।

মিরকাদিম পৌরসভার পাঁচটি বিশাল আকারের মাঠে লক্ষাধিক মুসল্লির জন্য আয়োজিত এ ইজতেমাকে ঘিরে সব সুযোগ-সুবিধার পাশাপাশি রাখা হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।

ইজতেমার মাঠ পরিচালক ও প্রধান জিম্মাদার ফজলুল হক বলেন, ৬৭টি ইউনিয়ন ও দুটি পৌরসভার প্রায় লক্ষাধিক মুসল্লিদের জন্য রাখা হয়েছে পর্যাপ্ত ব্যবস্থা। পাঁচটি মাঠকে ছয়টি উপজেলার মুসল্লিদের জন্য চার ভাগে ভাগ করা হয়েছে। ইজতেমা শেষে এ ময়দান থেকে তাবলিগের তিন শ টিম দেশের বিভিন্ন অঞ্চলে পাঠানো হবে।


মন্তব্য