kalerkantho


কাঁঠালিয়ায় পরীক্ষার্থী তালায় গৃহবধূ খুন

চান্দিনায় নিখোঁজ মাদরাসাছাত্রীর লাশ

প্রিয় দেশ ডেস্ক   

৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০



কাঁঠালিয়ায় পরীক্ষার্থী তালায় গৃহবধূ খুন

টাকার জন্য ঝালকাঠির কাঁঠালিয়ায় এসএসসি পরীক্ষার্থী এবং সাতক্ষীরার তালায় গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে। কুমিল্লার চান্দিনায় মিলেছে নিখোঁজ মাদরাসা ছাত্রীর লাশ।

বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে :

ঝালকাঠি : কাঁঠালিয়া উপজেলায় দাবি করা টাকা না পেয়ে এসএসসি পরীক্ষার্থী স্ত্রী সুলতা রানী হাওলাদারকে বিষ খাইয়ে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। গত বুধবার রাতে উপজেলার বীণাপাণি গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ গতকাল বৃহস্পতিবার সকালে লাশ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। সুলতা বরগুনার বেতাগীর জোয়ার করুণা গ্রামের বিমল চন্দ্র হালদারের মেয়ে। পশ্চিম করুণা মাধ্যমিক বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল তার। ঘটনার পর তাঁর স্বামী শিপন বালি গাঢাকা দিয়েছে। এক বছর আগে সুলতার সঙ্গে শিপনের বিয়ে হয়। এ ঘটনায় প্রাথমিকভাবে অপমৃত্যু মামলা নিয়েছে পুলিশ। সুলতার পরিবারের অভিযোগ, শিপন বেকার হওয়ায় বিয়ের পর থেকেই তাদের কাছে দেড় লাখ টাকা দাবি করছিল।

বুধবার রাতেও সে শাশুড়ির কাছে ফোন করে টাকার জন্য চাপ দেয়। এ নিয়ে স্ত্রীর সঙ্গে শিপনের বাগিবতণ্ডা হয়। একপর্যায়ে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার চেষ্টা চালায়। এতে মৃত্যু না হলে পরে স্ত্রীর মুখে বিষ ঢেলে হত্যা করে। মেয়েকে হত্যা করা হয়েছে—এ অভিযোগ তুলে জ্যোত্স্না রানী হাওলাদার বলেন, ‘মোবাইল ফোনে শিপন আমাকে বলে, ‘আপনি টাকা না পাঠালে আপনার মেয়ের লাশ পাঠিয়ে দেব। ’ তবে শিপনের বাবা পরেশ চন্দ্র বালি বলেন, ‘রাতে কাউকে কিছু না বলেই আমার ছেলের স্ত্রী বিষপান করে। তাকে বাঁচানোর জন্য আমরা হাসপাতালে নিয়েছিলাম। তাকে কেউ মারধর করেনি, নিজেই আত্মহত্যা করেছে। ’ কাঁঠালিয়া থানার ওসি এম আর শওকত আনোয়ার ইসলাম বলেন, ‘মেয়েটিকে পাশের ভাণ্ডারিয়া হাসপাতালে নেওয়া হয়। বিষক্রিয়ায় আক্রান্ত অবস্থায় সেখান থেকে তাঁকে বরিশাল নেওয়ার পথে মৃত্যু হয়। বিষয়টি রহস্যজনক এবং মেয়েটির পরিবারের পক্ষ থেকে অভিযোগ উঠেছে, তাই লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে। ময়নাতদন্তের পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। ’

সাতক্ষীরা : টাকার জন্য গৃহবধূ লক্ষ্মীরানী দাসকে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে গত বুধবার রাতে তালা উপজেলার তেরছি গ্রামে। খবর পেয়ে পুলিশ গতকাল বৃহস্পতিবার সকালে লাশ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠিয়েছে। আটক করা হয়েছে অভিযুক্ত শাশুড়ি ঝরনা দাস ও জা জোছনা দাসকে। তবে স্বামী বিপুল চন্দ্র দাস পলাতক। লক্ষ্মীরানী যশোরের কেশবপুরের অসীম কুমার দাসের মেয়ে। তালা থানার ওসি হাসান হাফিজুর রহমান বলেন, লক্ষ্মীরানী দাসের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। লাশের শরীরে আঘাতের চিহ্ন আছে।

কুমিল্লা : চান্দিনায় নিখোঁজের এক দিন পর সাত বছরের শিশু সুবর্ণা আক্তার মীমের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার সকালে থানগাঁও ব্রিজসংলগ্ন এলাকা থেকে গলায় ওড়না পেঁচানো অবস্থায় লাশটি উদ্ধার করা হয়। প্রাথমিক তদন্তে শিশুটিকে শ্বাসরোধে হত্যার প্রমাণ পেয়েছে পুলিশ। মীম চান্দিনা পৌরসভার বেলাশহর এলাকার সাবেক পুলিশ সদস্য কোরবান আলীর মেয়ে। সে চান্দিনা ইকরা মহিলা মাদরাসায় প্রথম শ্রেণিতে পড়ত। মীমের চাচি জেসমিন আক্তার জানান, গত বুধবার দুপুর ১২টার পর থেকে মীমকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। সম্ভাব্য সব স্থানে খোঁজাখুঁজির পরও না পেয়ে বিকেলে মাইকিং করা হয়।


মন্তব্য