kalerkantho


চার শিক্ষক ও জুয়াড়ির জেল

৫ মিষ্টির দোকানকে জরিমানা

প্রিয় দেশ ডেস্ক   

৯ নভেম্বর, ২০১৭ ০০:০০



তিন জেলায় পরীক্ষায় অসদুপায় অবলম্বন, ক্রিকেট নিয়ে জুয়া খেলাসহ বিভিন্ন অভিযোগে দুই শিক্ষকসহ চারজনকে কারাদণ্ড ও পাঁচটি প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া চার জেডিসি পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

গত মঙ্গলবার রাতে ও গতকাল বুধবার এসব আদালত পরিচালনা করা হয়।

পিরোজপুর (আঞ্চলিক) : গতকাল জেডিসি বাংলা দ্বিতীয়পত্রের পরীক্ষায় ভাণ্ডারিয়া উপজেলার ভাণ্ডারিয়া সিনিয়র ফাজিল মাদরাসাকেন্দ্রে নকল সরবরাহের দায়ে দুই শিক্ষককে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। এ সময় পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে চার পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তার সুমী গতকাল এ দণ্ডাদেশ দেন।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন উপজেলার দারুল মোহাম্মদ আদর্শ বালিকা মাদরাসার সুপার মো. হারুন অর রশিদ ও পৈকখালী মেমোরিয়াল আলিম মাদরাসার সহকারী শিক্ষক এস এম কামরুল ইসলাম।

সূত্র জানায়, গতকাল ওই কেন্দ্রে দণ্ডিত দুই শিক্ষক বহিষ্কৃৃত চার পরীক্ষার্থীকে উত্তরপত্রের নকল সরবরাহ করছিলেন। ইউএনও পরীক্ষাকক্ষে ঢুকে হাতেনাতে ওই দুই শিক্ষককে আটক ও চার পরীক্ষার্থীর কাছে থাকা নকল জব্দ করেন। ভাণ্ডারিয়া থানার ওসি মো. কামরুজ্জামান তালুকদার জানান, দণ্ডিত দুই শিক্ষককে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

নীলফামারী : ডিমলা উপজেলায় দুই ক্রিকেট জুয়াড়ির কারাদণ্ড হয়েছে।

মঙ্গলবার রাতে ইউএনও নাজমুন নাহারের ভ্রাম্যমাণ আদালত এ আদেশ দেন। দণ্ডিতরা হলেন বাবুরহাট গ্রামের হৃদয় চন্দ্র রায় (৩০) ও ঠাকুরগাঁওয়ের হরিপুর গ্রামের ফারুক হোসেন (২৭)। হৃদয়কে ১৫ দিন ও ফারুককে তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। পুলিশ জানায়, উপজেলা শহরে হৃদয় কনফেকশনারিতে মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে তাঁদের আটক এবং ৫৮ হাজার টাকা, তিনটি মোবাইল ফোনসেট, একটি টেলিভিশন, একাধিক জুয়াড়ির নাম ও টাকার অঙ্কসংবলিত হিসাবের খাতা জব্দ করা হয়। ডিমলা থানার ওসি মো. মোয়াজ্জেম হোসেন বলেন, বুধবার দণ্ডিতদের জেলা কারাগারে পাঠানো হয়েছে। অন্য ক্রিকেট জুয়াড়িদের ধরতে অভিযান চলছে।

হবিগঞ্জ : লাখাই উপজেলায় অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি ও বিক্রির অভিযোগে পাঁচ মিষ্টির দোকানকে দুই হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজারের সহকারী পরিচালক ও হবিগঞ্জের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত মো. আল আমিন এ জরিমানা করেন। অর্থদণ্ডপ্রাপ্ত দোকানগুলো হলো লাখাই বাজারের আদর্শ মাতৃভাণ্ডার, জয় হরি মিষ্টির দোকান, নিউ মাতৃ মিষ্টান্ন ভাণ্ডার, আদর্শ মিষ্টিঘর ও মাতৃ মিষ্টি ভাণ্ডার।


মন্তব্য