kalerkantho


ভ্রাম্যমাণ আদালত

মাদকসেবনের দায়ে যুবকের জেল

১১ ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা

প্রিয় দেশ ডেস্ক   

২১ এপ্রিল, ২০১৭ ০০:০০



যশোরের মণিরামপুরে মাদকসেবনের দায়ে এক যুবককে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া অবৈধভাবে গাছ কাটা, জ্বালানি তেল পরিমাপে কম দেওয়াসহ বিভিন্ন অভিযোগে এক ইউনিয়ন পরিষদ সদস্যসহ পাঁচ ব্যক্তি ও ছয়টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। বুধবার সন্ধ্যায় ও গতকাল বৃহস্পতিবার আদালত পরিচালনা করা হয়। কালের কণ্ঠ’র বিশেষ প্রতিনিধি, নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

মণিরামপুর (যশোর) : উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লিংকন বিশ্বাসের ভ্রাম্যমাণ আদালতে বুধবার সন্ধ্যায় দণ্ডিতের নাম মশিয়ার রহমান। তিনি উপজেলার নোয়ালী গ্রামের বাসিন্দা।

রাজবাড়ী : বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের বকশিয়াবাড়ী এলাকায় পল্লী বিদ্যুতের লাইন নির্মাণের নামে সড়কের দুই পাশের সরকারি গাছ কাটা ও এতে সহযোগিতার অভিযোগে চারজনকে গতকাল ছয় লাখ ৩১ হাজার ৩৯৬ টাকা জরিমানা করা হয়। ওই গাছ (৬০-৭০টি) জব্দ করাসহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ইউএনও এইচ এম রকিব হায়দার। অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য সাদ্দাম ফকির (পাঁচ লাখ ১৭ হাজার), কাঠ ব্যবসায়ী শুকুর আলী (৮৩ হাজার ৩৩৪), মোসলেম উদ্দিন (২১ হাজার ৬২) ও চৌকিদার বাসুদেব (১০ হাজার টাকা)।

সূত্র মতে, নবাবপুর ইউনিয়নের বকশিয়াবাড়ী, মেছুয়াঘাটা, বেরুলী এলাকায় রাজবাড়ী পল্লী বিদ্যুৎ সমিতি নতুন লাইন নির্মাণকাজ শুরু করেছে।

মৌলভীবাজার : মৌলভীবাজার শহরে অবৈধ বিলবোর্ড ও ফেস্টুন লাগানোর দায়ে রেডিয়াম কোচিং সেন্টারের কর্মচারী মুহিবুর রহমানকে গতকাল দুই হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট অসীম চন্দ্র বণিকের ভ্রাম্যমাণ আদালত। পৌর মেয়র মো. ফজলুর রহমান বলেন, পরিচ্ছন্ন মৌলভীবাজার গড়তে জেলা প্রশাসনের সহযোগিতায় শহরের সবকয়টি সড়কে বিলবোর্ড, ফেস্টুন ও ব্যানার অপসারণের কাজ চলছে।

সৈয়দপুর (নীলফামারী) : জ্বালানি তেল পরিমাপে কম দেওয়ার অভিযোগে শহরের সোনাপুকুর ও ঢেলাপীর হাটের মেসার্স ইকু ফিলিং স্টেশন ও মেসার্স ঢেলাপীর ফিলিং স্টেশনকে ১০ হাজার টাকা করে এবং পৌর সবজি মার্কেটের মইনুল ইসলাম ও মো. আলমের কাঁচা সবজির দোকানে কাঠের পাল্লা ব্যবহারের অভিযোগে প্রত্যেককে দুই হাজার টাকা করে জরিমানা করা হয়।

যশোর : যশোরে গতকাল নকল মবিল প্রস্তুত ও বাজারজাতকরণের অভিযোগে জিসান এন্টারপ্রাইজকে এক লাখ ও পেট্রল লুব্রিকেন্টকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। শহরের মণিহার মোড় এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান ও আরিফুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।


মন্তব্য