kalerkantho


ভ্রাম্যমাণ আদালত

৩৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জেল-জরিমানা

প্রিয় দেশ ডেস্ক   

২১ মার্চ, ২০১৭ ০০:০০



ছয় জেলায় বিভিন্ন অভিযোগে পাঁচজনকে কারাদণ্ড ও ৯টি প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ভোলায় আটক ২৩ জেলেকে জেল-জরিমানা করা হয়েছে। গত রবিবার রাতে ও গতকাল সোমবার এসব আদালত পরিচালনা করা হয়। কালের কণ্ঠ’র প্রতিনিধিদের পাঠানো খবর :

মানিকগঞ্জ : বাল্যবিয়ে আয়োজনের অভিযোগে মানিকগঞ্জের দৌলতপুরে বর ও তার বাবাকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। রবিবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা এ রায় দেন। দণ্ডিতরা হলো উপজেলার সোনারকান্দা গ্রামের আব্দুর রাজ্জাক ও তাঁর ছেলে মনির হোসেন।

 

রাজবাড়ী : রাজবাড়ীর পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে আটক দুজনকে তিন দিন করে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বিকেলে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবুজর গিফারী আদালত পরিচালনা করেন। দণ্ডিতরা হলেন মিলন ও জুলহাস।

ভালুকা (ময়মনসিংহ) : ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের লবণকোডা গ্রামে গাঁজা চাষের অভিযোগে খোকন মিয়াকে (৩০) এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

হবিগঞ্জ : নষ্ট এক্স-রে মেশিন ব্যবহার, মূল্যতালিকা থেকে বেশি টাকা আদায় ও প্রয়োজনীয় কাগজপত্র না থাকার দায়ে হবিগঞ্জ শহরের টাউন হল রোডের সেন্ট্রাল হাসপাতালকে পাঁচ হাজার টাকা এবং মূল্যতালিকা না থাকা ও বেশি টাকা আদায়ের অভিযোগে প্যানাসিয়া হাসপাতালকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। গতকাল দুপুরে হবিগঞ্জ সদর উপজেলার ইউএনও এ টি এম আজহারুল ইসলাম ও ভূমি কর্মকর্তা বিজন কুমার সিংহের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালান।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর গতকাল দুপুরে সদর উপজেলার ভালাইপুর ও আলোকদিয়া বাজারে অভিযান চালায়। অভিযানে অপরিচ্ছন্ন পরিবেশের জন্য ভালাইপুরে দুটি খাবার হোটেল এবং মূল্যতালিকা না থাকায় আলোকদিয়া বাজারে একটি দোকানকে সাড়ে চার হাজার টাকা জরিমানা করা হয়।

ভোলা : বোরহানউদ্দিনের মেঘনা নদীতে গতকাল সকাল থেকে বিকেল পর্যন্ত অভিযান চালান ভ্রাম্যমাণ অদালত। এ সময় আটক ২৩ জেলেকে পরে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও বিভিন্ন অঙ্কের অর্থদণ্ড দেওয়া হয়।

কুড়িগ্রাম : ভূরুঙ্গামারী শহরে চার প্রতিষ্ঠানকে বিভিন্ন অভিযোগে আট হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল দুপুরে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ জরিমানা করে।


মন্তব্য