kalerkantho


কেরানীগঞ্জে সড়কের পাশে নিখোঁজ মজুরের লাশ

কালীগঞ্জে জেলে রূপগঞ্জে যুবকের মরদেহ

প্রিয় দেশ ডেস্ক   

১৯ মার্চ, ২০১৭ ০০:০০



ঢাকার কেরানীগঞ্জে সড়কের পাশ থেকে নিখোঁজ দিনমজুরের লাশ উদ্ধার করেছে পুলিশ। গাজীপুরের কালীগঞ্জে জেলে ও নারায়ণগঞ্জের রূপগঞ্জে যুবকের ঝুলন্ত মরদেহ পাওয়া গেছে। বিস্তারিত নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবরে— 

কেরানীগঞ্জ (ঢাকা) : কেরানীগঞ্জ-দোহার-নবাবগঞ্জ সড়কের পাশ থেকে নিখোঁজ দিনমজুর মো. জহুরুল মিয়ার রক্তাক্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। লাশের চোখের ওপর ও গালে আঘাতের চিহ্ন রয়েছে। পাশেই দুই জোড়া জুতা ও একটি স্ক্রু-ড্রাইবার পাওয়া গেছে। গতকাল শনিবার দুপুরে সড়কের রামেরকান্দা প্রহরীভিটা এলাকা থেকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ মিটফোর্ড হাসপাতাল মর্গে পাঠানো হয়। আগের দিন শুক্রবার সন্ধ্যা থেকে জহুরুলের খোঁজ পাওয়া যাচ্ছিল না। তিনি কেরানীগঞ্জ মডেল থানার দক্ষিণ বেলনা এলাকার খালেক মিয়ার ছেলে। সাত ভাই-বোনের মধ্যে জহিরুল ছিলেন সবার ছোট। বাবার বাড়ির পাশেই স্ত্রী রোজিনা বেগম ও দুই বছরের ছেলে জুনায়েতকে নিয়ে ভাড়ায় থাকতেন তিনি। রাজধানীর গুলিস্তান এলাকায় দিনমজুরি করতেন জহুরুল।

এ ব্যাপারে তাঁর বড় ভাই শাহেনুর মিয়া জানান, শুক্রবার একই এলাকায় ভাতিজার (ফুফাতো ভাইয়ের ছেলে) বিয়ের অনুষ্ঠানে স্ত্রী-ছেলেকে নিয়ে অংশ নেন জহুরুল। অনুষ্ঠান শেষে ভাড়া বাসায় চলে যান। পরে সন্ধ্যায় বাসা থেকে বের হয়ে তিনি নিখোঁজ হন। পরদিন শনিবার সকালে জহিরুলের বন্ধু রফিক তাঁকে (শাহেনুর) জানান, শুক্রবার সন্ধ্যায় জহিরুল রফিকের সাইকেল নিয়ে রামেরকান্দার দিকে গেছে। পরে আর সাইকেলটি ফেরত দিতে যায়নি। দুপুরে লোকমুখে জানতে পারেন, রামেরকান্দা থেকে পুলিশ একজনের লাশ উদ্ধার করে থানায় নিয়ে গেছে। পরে তিনি থানায় গিয়ে লাশটি জহিরুলের বলে শনাক্ত করেন। কেরানীগঞ্জ মডেল থানার ওসি সাকের মো. জুবায়ের জানান, অজ্ঞাতপরিচয় সন্ত্রাসীরা যুবকটিকে হত্যা করে লাশ ফেলে গেছে। কে বা কারা কী কারণে তাঁকে হত্যা কয়েছে তা জানা যায়নি। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : রূপগঞ্জ উপজেলায় যুবক মোজাম্মেলের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার সকালে উপজেলার বরাব এলাকার ভাড়া বাড়ি থেকে লাশটি উদ্ধার করা হয়েছে। পরে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালে পাঠানো হয়। মোজাম্মেল কিশোরগঞ্জের কটিয়াদীর ভিটিপাড়া এলাকার এলাছ মিয়ার ছেলে। এ ব্যাপারে অপমৃত্যুর মামলা হয়েছে বলে জানিয়েছেন রূপগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) সবজেল।

গাজীপুর : কালীগঞ্জ উপজেলার ঈশ্বরপুর মন্দিরসংলগ্ন কড়ইগাছ থেকে জেলে কিরণ চন্দ্র দাসের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল শনিবার সকালে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়। ঘটনাটি হত্যা নাকি আত্মহত্যা, তা নিশ্চিত করতে পারেনি কিরণের পরিবার। কিরণ ঈশ্বরপুর গ্রামের নির্মল চন্দ্র দাসের ছেলে। এ ঘটনায় অপমৃত্যুর মামলা হয়েছে। কালীগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মো. রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।


মন্তব্য