kalerkantho


ফেনীতে অভিযানের আগে জঙ্গিদের পলায়ন

ফেনী প্রতিনিধি   

১৮ মার্চ, ২০১৭ ০০:০০



ফেনী শহরের রামপুর এলাকার একটি জঙ্গি আস্তানায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানের আগেই জঙ্গিরা পালিয়ে গেছে বলে পুলিশ জানিয়েছে। পরে জিজ্ঞাসাবাদের জন্য ওই বাড়ির মালিককে আটক করা হয়েছে।

পুলিশ জানায়, ফেনী থানা পুলিশের একাধিক দল ও র‌্যাব-৭-এর ফেনী ক্যাম্পের একটি দল যৌথভাবে গতকাল শুক্রবার সকালে শহরের রামপুরে সওদাগরবাড়ির একটি ঘরে অভিযান চালায়। কিন্তু কোনো জঙ্গিকে পাওয়া যায়নি। পরে পুলিশ ও র‌্যাবের দলটি ওই ঘর থেকে কয়েকটি জাতীয় পরিচয়পত্রের কপি, কিছু পোশাক, আসবাবপত্র ও সামগ্রী উদ্ধার করে। এক থেকে দেড় ঘণ্টা তল্লাশির পর পুলিশ ওই বাড়ির মালিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে ফেনী মডেল থানায় নিয়ে যায়। তবে তদন্তের স্বার্থে ওই বাড়ি মালিকের নাম প্রকাশ করা যাবে না বলে পুলিশ জানিয়েছে। পুলিশের তথ্য, ওই ঘরে তিন থেকে পাঁচজন জঙ্গি অবস্থান করছিল।

ফেনী মডেল থানার ওসি রাশেদ খান চৌধুরী জানান, গোপনে পাওয়া খবরের ভিত্তিতে পুলিশ ও র‌্যাব ওই বাসায় অভিযান চালায়। তবে এর আগে জঙ্গিরা পালিয়ে যায়। তিনি জানান, চট্টগ্রামের মিরসরাই ও সীতাকুণ্ডে জঙ্গিবিরোধী অভিযান পরিচালিত হওয়ায় নিরাপদে থাকার স্বার্থে ফেনীর এই অংশে আস্তানা গাড়ে জঙ্গিরা।

ওসি জানান, জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির মালিককে আটক করা হয়েছে।


মন্তব্য