kalerkantho


সমাবর্তনের ব্যস্ততা

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি   

১৮ মার্চ, ২০১৭ ০০:০০



ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন আগামী ১৯ এপ্রিল। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ে চলছে ব্যাপক প্রস্তুতি।

সমাবর্তন উপলক্ষে এরই মধ্যে শুরু হয়েছে শিক্ষার্থীদের নিবন্ধনপ্রক্রিয়া। উৎসহ-উদ্দীপনা তৈরি হয়েছে শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে।

সমাবর্তন ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহীত উল আলম জানান, সমাবর্তন অনুষ্ঠানে প্রায় সাড়ে তিন হাজার অতিথির আগমন ঘটবে। বিশাল প্যান্ডেল নির্মাণ করা হবে শুকনির বিলের পাশে খেলার মাঠে। সমাবর্তন অনুষ্ঠানে দুই হাজার ৩০০ গ্র্যাজুয়েট অংশগ্রহণ করবে। প্রথম সমাবর্তন সফল করার লক্ষ্যে ব্যস্ত সময় পার করছে বিভিন্ন উপকমিটি। তিনি জানান, সমাবর্তনে ৩২ শিক্ষার্থীকে স্বর্ণপদক দেওয়া হবে।

নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের শিক্ষার্থী রাকিবুল হাসান রনি জানান, প্রথম ব্যাচের ছাত্র হিসেবে বিষয়টি তাঁর কাছে খুব আনন্দের এবং গর্বের।

বিশ্ববিদ্যালয়ের উপপরিচালক (জনসংযোগ) এস এম হাফিজুর রহমান জানান, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষাবর্ষের উত্তীর্ণ গ্র্যাজুয়েটদের নির্ধারিত ‘ফি’ দিয়ে নিবন্ধন করতে হবে।

এর মধ্যে স্নাতক (সম্মান) ২০০৬-০৭ থেকে ২০০৯-১০ শিক্ষাবর্ষের জন্য তিন হাজার টাকা, স্নাতকোত্তর তিন হাজার টাকা এবং ইএমবিএ ২০১৩, ২০১৪, ২০১৫ সামার ও ফল সেমিস্টারের জন্য চার হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। আগ্রহীদের ৩০ মার্চের মধ্যে ওয়েবসাইটে গিয়ে (.িলশশহরঁ.বফঁ.নফ/পড়হাড়পধঃরড়হ) নিবন্ধন করতে হবে।


মন্তব্য