kalerkantho


► চুয়াডাঙ্গা ► ভৈরব ►লক্ষ্মীপুর

হাঙ্গামায় ব্যবসায়ীসহ আহত অর্ধশতাধিক

প্রিয় দেশ ডেস্ক   

১৭ মার্চ, ২০১৭ ০০:০০



চুয়াডাঙ্গা সদরে দুর্বৃত্তদের বোমা হামলায় ব্যবসায়ী আহত হয়েছেন। কিশোরগঞ্জের ভৈরবে দুই পক্ষের সংঘর্ষে আহত হয়েছে অর্ধশতাধিক ব্যক্তি। অন্যদিকে লক্ষ্মীপুরের রায়পুরে দিনমজুরের বসতঘরে হামলা ও ভাঙচুর চালিয়েছে প্রতিপক্ষরা। এ সময় তারা দিনমজুরের মেয়েকে পিটিয়ে আহত করে। প্রতিনিধিদের পাঠানো খবর :

চুয়াডাঙ্গা : সদর উপজেলার পাঁচমাইল বাজারে গত বুধবার রাতে দুর্বৃত্তদের বোমা হামলায় মুদি ব্যবসায়ী হাসানুজ্জামান হাসান আহত হয়েছেন। এ সময় দুর্বৃত্তরা তাঁর দোকান ‘হাসান স্টোর’ থেকে লক্ষাধিক টাকা লুটে নেয়। এ ঘটনায় করা মামলায় সুবদিয়া কাছারিপাড়া গ্রামের নজরুল ইসলামের ছেলে স্বপন আলীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাকে আদালতে পাঠানো হয়েছে। আহত ব্যবসায়ী ও এলাকাবাসী জানায়, বুধবার রাত সাড়ে ৮টার দিকে চারটি মোটরসাইকেলে করে ৮-১০ জনের একদল দুর্বৃত্ত বাজারে এসে দুটি বোমা ফাটায়। পরে তারা ব্যবসায়ী হাসানুজ্জামানের দোকানে আরো দুটি বোমার বিস্ফোরণ ঘটায়। এ সময় স্প্লিন্টারে ব্যবসায়ী আহত হন।

দুর্বৃত্তরা তাঁর দোকান থেকে এক লাখ ২০ হাজার টাকা লুটে নেয়। ব্যবসায়ীর চিৎকারে বাজারের লোকজন ছুটে এলে তারা দুটি মোটরসাইকেল ফেলে অন্য দুটিতে পালিয়ে যায়। বিক্ষুব্ধ লোকজন মোটরসাইকেল দুটি ভাঙচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় রাতেই চুরি, মারধর ও হত্যাচেষ্টার অভিযোগে থানায় মামলা করেন আহত ব্যবসায়ী। তবে সরোজগঞ্জ পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই শফিকুর রহমান জানান, বাজার এলাকায় একটি তামাক ক্রয়কেন্দ্র রয়েছে। সেখানে শ্রমিক দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে বিরোধ সৃষ্টি হয়েছে। তারা কয়েকটি পটকা ফুটিয়েছে। হাসানুজ্জামানের দোকানের সামনেও পটকা মেরেছে। তিনি প্রতিবাদ করায় তাঁকে মারধর করা হয়। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। গ্রেপ্তারকৃত স্বপন আলীকে আদালতে পাঠানো হয়েছে।

ভৈরব (কিশোরগঞ্জ) : ভৈরব উপজেলার রসুলপুর গ্রামে দুই পক্ষের সংঘর্ষে নারী ও কিশোরীসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছে। পূর্ববিরোধের জেরে গতকাল বৃহস্পতিবার সকালে কৃপণ বাড়ি ও নুরার বাড়ির লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনাটি ঘটে। এ সময় কমপক্ষে ২৫টি বাড়িঘর ভাঙচুর করা হয়। আহতদের মধ্যে মো. আলম ও সবুজকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং বৃষ্টি ও রমিজাকে ভাগলপুর জহুরুল ইসলাম মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লক্ষ্মীপুর : রায়পুর উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে দিনমজুর জহিরুল ইসলামের বসতঘরে হামলা চালিয়ে ভাঙচুরের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ সময় দিনমজুরের মেয়ে আঁখি আক্তারকে (৪) পিটিয়ে আহত করা হয়। হামলাকারীরা এক ভরি স্বর্ণ, জমি বিক্রির এক লাখ ৫০ হাজার টাকা ও দলিল নিয়ে যায় বলেও অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলার সাইচা গ্রামে। এ ব্যাপারে থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।


মন্তব্য