kalerkantho


জমি নিয়ে বিরোধ

সিরাজদিখানে হামলা

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

১৬ মার্চ, ২০১৭ ০০:০০



মুন্সীগঞ্জের সিরাজদিখানে জমি নিয়ে বিরোধের জেরে স্বপন কুমার ঘোষ (৫১) নামের একজনকে পিটিয়ে আহত করেছে প্রতিপক্ষের লোকেরা। বুধবার সকালে রশুনিয়া বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার রশুনিয়া ইউনিয়নের রশুনিয়া গ্রামের স্বপন কুমার ঘোষের সঙ্গে একই গ্রামের সুমন শিকদারের জমি নিয়ে বিরোধ চলছিল। সকালে বাসস্ট্যান্ডে দেলোয়ারের রেস্টুরেন্টে স্বপন কুমার ঘোষ নাশতা খাওয়ার সময় সুমন শিকদারসহ চার-পাঁচজন তাঁকে পিটিয়ে জখম করে। স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করে। আহত স্বপন কুমার ঘোষ জানান, স্থানীয় ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন দুই সপ্তাহ আগে তাঁর নিজ বাড়িতে দুই পক্ষকে ডেকে কাগজপত্র দেখতে চাইলে প্রতিপক্ষ সুমন শিকদার কোনো কাগজপত্র দেখাতে পারেননি। এখন আবার বিভিন্নভাবে ভয়-ভীতি দেখাচ্ছে তারা।

ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন বলেন, ‘আমি ঘটনা শোনার পর তাকে উপজেলা সদর হাসপাতালে ভর্তির জন্য বলেছি। আমি গত দুই সপ্তাহ আগে আমার বাড়িতে দুই পক্ষের কাগজ দেখতে চাইলে সুমন শিকদার কোন কাগজ দেখাতে পারেনি। আমি এমপি সাহেবের সঙ্গে কথা বলে একটা সমাধান করতে চেয়েছিলাম; কিন্তু তারা আমার কথা শোনেনি। অন্য ইউনিয়ন থেকে লোকজন এনে স্বপন কুমার ঘোষকে পিটিয়েছে।

আমি থানায় তাদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিতে বলেছি। ’

রশুনিয়া ৪ নম্বর ইউপি সদস্য জাহাঙ্গীর শেখ বলেন, এই সম্পত্তির প্রকৃত মালিক স্বপন কুমার ঘোষ। সুমন শিকদার গং জোর করে এই ১২০ শতাংশ জমি দখল করতে চায়। এ ব্যাপারে সিরাজদিখান থানার ওসি (অপারেশন) মো. ইয়ারদৌস হাসান বলেন, ‘লিখিত অভিযোগের বিষয়ে জানি না। তবে অভিযোগ করা হলে তদন্ত করে ব্যবস্থা নেব। ’


মন্তব্য