kalerkantho


কলেজ ছাত্রী খুন

বিচার দাবিতে খাগড়াছড়িতে অবস্থান ধর্মঘট

খাগড়াছড়ি প্রতিনিধি   

১৬ মার্চ, ২০১৭ ০০:০০



খাগড়াছড়ি সরকারি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী ইতি চাকমা হত্যাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খাগড়াছড়ি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট পালন করেছে বিভিন্ন নারী সংগঠনের কর্মীরা। বুধবার সকালে ঘণ্টাব্যাপী কর্মসূচিতে হিল উইমেন্স ফেডারেশন, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ, নারী আত্মরক্ষা কমিটি, সাজেক নারী সমাজ এবং ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটির কর্মীরা এতে অংশ নেন।

শহরের প্রধানতম সড়কে অবস্থানের কারণে বেশ কিছু সময় যান চলাচলে বিঘ্ন ঘটে।

এ সময় বক্তব্য দেন কলেজ ছাত্রী ইতি চাকমার মা ভদ্রপতি চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরুপা চাকমা, ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি কাজলী ত্রিপুরা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অনিল চাকমা, মন্টি চাকমা প্রমুখ।

বক্তারা বলেন, ইতি চাকমা হত্যা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। পার্বত্য চট্টগ্রামে নারী নির্যাতন ও হত্যাকাণ্ডের যথাযথ বিচার ও শাস্তি না হওয়ায় পুনরাবৃত্তি ঘটছে। ইতি চাকমা হত্যার ঘটনা তদন্তের অছিলায় তার ঘনিষ্ঠ সহপাঠী-বন্ধুদের আটক ও জিজ্ঞাসাবাদের নামে হয়রানি করা হচ্ছে বলেও অভিযোগ করেন তাঁরা। বক্তারা উদ্বেগ প্রকাশ করে বলেন, ইতি চাকমা খুনের দুই সপ্তাহের বেশি সময় পার হলেও ঘটনার সঙ্গে জড়িত প্রকৃত অপরাধীদের এখনো আটক করা হয়নি।


মন্তব্য