kalerkantho


টাঙ্গাইলের ভূঞাপুরে ফরিদ হত্যা

আওয়ামী লীগ নেতাসহ দুই আসামি রিমান্ডে

টাঙ্গাইল প্রতিনিধি   

১৬ মার্চ, ২০১৭ ০০:০০



ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগ নেতা রকিবুল ইসলাম ফরিদ হত্যা মামলায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও অলোয়া ইউপি চেয়ারম্যানকে তিন দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। গতকাল বুধবার তাঁদের টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত মঙ্গলবার বিকেলে ঢাকার গুলশান এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

টাঙ্গাইলের গোয়েন্দা পুলিশের ওসি অশোক কুমার সিংহ জানান, ফরিদ হত্যা মামলায় অভিযুক্ত এক ইউপি সদস্যসহ চারজন এরই মধ্যে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তাতে ফরিদ হত্যাকাণ্ডের নেপথ্য নায়কদের পরিচয় বেরিয়ে আসে। এরপর থেকে মামলার এজাহারভুক্ত আসামি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক তাহেরুল ইসলাম তোতা, যুগ্ম আহ্বায়ক ও জেলা পরিষদের সদস্য আব্দুল হামিদ মিয়া ভোলা, অলোয়া ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম সরকারসহ তাঁদের অনুসারীরা গ্রেপ্তার আতঙ্কে এলাকা ছেড়ে পালায়।

ওসি আরো বলেন, আওয়ামী লীগের কয়েকজন নেতার অন্তর্দ্বন্দ্বে ফরিদকে হত্যা করা হয়। স্থানীয় আওয়ামী লীগের এক নেতার বাসায় বসে এ হত্যার পরিকল্পনা করা হয়। এরই মধ্যে গ্রেপ্তার শওকত হোসেন ওরফে সৈকত তাঁকে জবাই করে হত্যার কথা স্বীকার করেছেন। এ ছাড়া ইউপি সদস্য মকবুল হোসেন সমন্বয়কারী হিসেবে কাজ করেছেন বলে জানান। তাঁরা তাঁদের জবানবন্দিতে হত্যার পরিকল্পনাকারী, অর্থ জোগানদাতাসহ জড়িত সবার নাম বলেছেন।

এ বিষয়ে আরো তথ্য জানতে তাহেরুল ইসলাম তোতা ও নুরুল ইসলাম সরকারকে রিমান্ডে নেওয়া হয়েছে।


মন্তব্য