kalerkantho


জেএমবি নেতা চোর মাদক ব্যবসায়ীসহ গ্রেপ্তার ১০১

প্রিয় দেশ ডেস্ক   

১৬ মার্চ, ২০১৭ ০০:০০



আট জেলায় এক জেএমবি নেতা, মাদক ব্যবসায়ী, চোরসহ বিভিন্ন অভিযোগে ১০১ জনকে গ্রেপ্তার করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গত মঙ্গলবার রাতে ও গতকাল বুধবার এসব অভিযান চালানো হয়। কালের কণ্ঠ’র প্রতিনিধিদের পাঠানো খবর :

সিরাজগঞ্জ : উল্লাপাড়া থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) ‘নেতা’ আবুল কালাম আজাদকে (৬০) মঙ্গলবার সন্ধ্যায় গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। তিনি উপজেলার বেতকান্দি গ্রামের মৃত সুজাবত আলীর ছেলে ও স্থানীয় আলী আহম্মেদ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক। সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশের ওসি ওহেদুজ্জামান জানান, আবুল কালাম আজাদ ২০১২ সালে গঠিত জেএমবি সিরাজগঞ্জ জেলা শাখার সেক্রেটারি ছিলেন। তাঁর বিরুদ্ধে জেএমবিসংশ্লিষ্টতা ও নাশকতার অভিযোগে মামলা রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে গতকাল তাঁকে আদালতের মাধ্যমে জেল হেফাজতে পাঠানো হয়েছে।

রাজবাড়ী : রাজবাড়ী ও বালিয়াকান্দিতে মঙ্গলবার রাতে মাদক ব্যবসায়ীসহ ছয়জনকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ। রাজবাড়ীতে পাঁচ পুরিয়া হেরোইনসহ শুকুর আলী সরদার ও বাপ্পী সাহা, ৫৪টি ইয়াবা ট্যাবলেটসহ ইউসুফ ভূঁইয়া ও পলাতক আসামি আলী সুলতান আলী মণ্ডলকে এবং বালিয়াকান্দিতে ২০০ গ্রাম গাঁজাসহ রমেণ ও ননি নামে দুজনকে গ্রেপ্তার করা হয়। এসব ঘটনায় গতকাল চারটি মামলা হয়েছে।

গোয়ালন্দ (রাজবাড়ী) : রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া বাজার এলাকায় মঙ্গলবার রাতে ২১টি ইয়াবা বড়িসহ রাজ্জাক ফকির নামের এক যুবককে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ।

তাঁর বাড়ি হোসেন মণ্ডলপাড়া গ্রামে। তাঁর বিরুদ্ধে গোয়ালন্দ ঘাট থানায় একটি মাদক মামলা করা হয়েছে।

দিনাজপুর : চিরিরবন্দরে ছাত্রশিবিরের উপজেলা কমিটির সভাপতি হাবিবুর রহমানকে মঙ্গলবার রাতে গ্রেপ্তার করে পুলিশ। তাঁর বিরুদ্ধে দশম জাতীয় সংসদ নির্বাচনবিরোধী সহিংস ঘটনায় তিনটি মামলায় আদালতের গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। তাঁর বাড়ি মোস্তফাপুর গ্রামে।

বাগেরহাট : মঙ্গলবার রাতে বাগেরহাটের ৯টি উপজেলায় পুলিশ বিশেষ অভিযানে ৪৯ জনকে আটক করেছে। পুলিশের দাবি, অভিযানকালে ৫৩টি ইয়াবা বড়ি, ১০ বোতল ফেনসিডিল, গাঁজাসহ বিভিন্ন মাদক উদ্ধার করা হয়েছে।

ভোলা : দৌলতখানে মঙ্গলবার রাতে চোলাই মদ তৈরির সরঞ্জামসহ নাজিম হাজি নামের এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তারের দাবি করেছে পুলিশ। এ ঘটনায় থানায় মাদক আইনে একটি মামলা করা হয়েছে।

গাইবান্ধা : গোবিন্দগঞ্জে অভিযান চালিয়ে মোটরসাইকেল চোরচক্রের সাত সদস্যকে আটকের কথা জানিয়েছে পুলিশ। তাদের দেওয়া তথ্য মতে চুরি হওয়া চার মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। মঙ্গল ও বুধবার এ অভিযান চালানো হয়। আটকরা হলেন উপজেলার রাখালবুরুজ পশ্চিম কাজীপাড়া গ্রামের মো. মনজু মিয়া, মো. শাহিন মিয়া, কামারদহ পশ্চিম চাঁদপাড়া গ্রামের মো. আব্দুর রশিদ শেখর, মাগুড়া গ্রামের আব্দুল জলিল শেখ জনি, রাখালবুরুজ কামারপাড়া গ্রামের মো. মধু মিয়া, রাখালবুরুজ কাজীর চক গ্রামের মো. সাহেব মিয়া ও সিরাজগঞ্জের উল্লাপাড়ার শাহীখোলা গ্রামের আব্দুস সাত্তার।

হবিগঞ্জ : মঙ্গলবার রাতে হবিগঞ্জে পুলিশ বিশেষ অভিযানে ৩৪ পলাতক আসামিকে গ্রেপ্তার করে। জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের

গ্রেপ্তার করা হয়। হবিগঞ্জের সহকারী পুলিশ সুপার নাজিম উদ্দিন এ তথ্য জানান।

নওগাঁ : নিয়ামতপুর থানা ও এলাকাবাসী জানায়, মঙ্গলবার রাতে উপজেলার বৈদ্যনাথ টপ্প সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরি করার সময় মালপত্রসহ একজনকে আটক করে এলাকাবাসী। আটক হাসান আলীর বাড়ি গন্ধশাইল গ্রামে। তাঁর বিরুদ্ধে রাজশাহীর পবা থানায় ডাকাতি প্রস্তুতির মামলা ও নিয়ামতপুর থানায় দুটি চুরির মামলা রয়েছে।


মন্তব্য