kalerkantho


সাভারে পাঁচ দিনের নাট্য উৎসব শেষ

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

১৫ মার্চ, ২০১৭ ০০:০০



‘স্বাধীনতার মাসে, সংস্কৃতির বিকাশে, মঞ্চে নাটক দেখুন’ শিরোনামে সাভারে অনুষ্ঠিত হয়ে গেল পাঁচ দিনব্যাপী চেয়ারম্যান নাট্যোৎসব ২০১৭। এ নাট্যোৎসবের শেষ মঞ্চায়ন ছিল গত সোমবার রাতে। স্থানীয় এনাম মেডিক্যাল কলেজ মিলনায়তনে আয়োজিত এ উৎসবের আয়োজনে ছিল জাগরণী থিয়েটার এবং পৃষ্ঠপোষকতায় ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফখরুল আলম সমর।

ঢাকা-১৯ (সাভার) আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমানের উদ্বোধনের মধ্য দিয়ে গত ৯ মার্চ শুরু হয় এ নাট্য আসরের। সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আবু নাসের বেগের সার্বিক সহযোগিতায় এ উৎসবে মঞ্চস্থ হয়েছে মোট ছয়টি নাটক।

উৎসবকে কেন্দ্র করে সংবর্ধিত হন নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, অভিনেতা-নাট্যকার-নির্দেশক মামুনুর রশীদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস প্রমুখ।

গত সোমবার নাট্যানুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে ফখরুল আলম সমর বলেন, ‘নাটক হলো সংস্কৃতির প্রাণপ্রদীপ। একটি সুষম সমাজ বিনির্মাণে নাট্যচর্চার বিকল্প নেই। ’

পাঁচ দিনে মঞ্চস্থ ছয়টি নাটকই সাভারের দর্শকদের প্রাণের আকুতিকে সাড়া দিয়েছে। যার প্রমাণ কানায় কানায় পূর্ণ মিলনায়তনের দর্শকদের মুহুর্মুহু করতালি। প্রতিটি নাটকের বিষয়বস্তু এবং সংগতিপূর্ণ মঞ্চসজ্জার এ আয়োজনে উপস্থিত দর্শকরা পেয়েছেন ভিন্ন ভিন্ন আমেজের স্বাদ।


মন্তব্য