kalerkantho


জায়গা নিয়ে বিরোধের জের

বৃদ্ধ মুক্তিযোদ্ধার হাত-পা ভেঙে দিল প্রতিপক্ষ

নিজস্ব প্রতিবেদক, হাওরাঞ্চল   

১৫ মার্চ, ২০১৭ ০০:০০



কিশোরগঞ্জের বাজিতপুর পৌর শহরের পূর্ব ভাগলপুর গ্রামের মুক্তিযোদ্ধা মো. বিল্লাল মিয়ার (৬৬) হাত-পা গুঁড়িয়ে দিয়েছে প্রতিপক্ষ। গত সোমবার রাতে মুক্তিযোদ্ধার বাড়ির সামনেই এ ঘটনা ঘটে। বাড়ির জায়গা নিয়ে বিরোধ এবং এসব নিয়ে মামলা-মোকদ্দমার জের ধরেই তাঁর ওপর হামলা চালানো হয় বলে জানা গেছে। এদিকে ঘটনার এক দিন পার হয়ে গেলেও পুলিশ হামলাকারী কাউকে গ্রেপ্তার করতে পারেনি। গুরুতর আহত অবস্থায় তাঁকে রাতেই জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আক্রান্ত মুক্তিযোদ্ধা, পুলিশ ও এলাকাবাসী জানায়, সোমবার মাগরিবের নামাজের পর মুক্তিযোদ্ধা মো. বিল্লাল মিয়া চা খেতে মাদারহাটি মোড়ের স্টলে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হন। গেটের সামনে যেতেই পৌরসভার চন্দ্রগ্রামের দীন ইসলাম দিনুর নেতৃত্বে একদল লোক তাঁর ওপর হামলা চালায়। প্রহারের চোটে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। এতে তাঁর দুই হাত ও পায়ের হাড় ভেঙে যায়। তাঁর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে ভর্তি করায়।

জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালের অর্থোপেডিক বিভাগের সহকারী অধ্যাপক ডা. জাকির হোসেন জানান, মো. বিল্লাল মিয়ার হাত ও পায়ের হাড় ভেঙে গেছে।

সুস্থ হতে তাঁর দেড় মাসের বেশি সময় লাগবে।

বাজিতপুর থানার ওসি আবু শামা মো. ইকবাল হায়াত জানান, জমি নিয়ে বিরোধের জের ধরেই এ হামলার ঘটনাটি ঘটেছে। মুক্তিযোদ্ধার স্ত্রী জান্নাতুল ফেরদৌস বাদী হয়ে গতকাল মঙ্গলবার দীন ইসলাম দিনুসহ অজ্ঞাতপরিচয় আরো চার-পাঁচজনকে আসামি করে মামলা করেছেন। আসামি গ্রেপ্তারে অভিযান চলছে।


মন্তব্য