kalerkantho


১২ জনকে জেল-জরিমানা

প্রিয় দেশ ডেস্ক   

১৫ মার্চ, ২০১৭ ০০:০০



ভোলা সদর ও বোরহানউদ্দিন, ময়মনসিংহের নান্দাইল, নওগাঁর নিয়ামতপুর, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ১২ ব্যক্তি ও ১১ যানবাহনকে কারাদণ্ড এবং অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে:

ভোলা : বোরহানউদ্দিন উপজেলার বিভিন্ন স্থানে গত সোমবার রাতে অভিযান চালিয়ে প্রায় চার মণ জাটকা, চিংড়িসহ অন্য মাছের পোনা জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় পাঁচ মাছ বিক্রেতা রফিক, শামিম, রহিম, হারুন ও মহিজলকে মোট ১০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আ. কুদ্দুস। অন্যদিকে সদর উপজেলায় জাকির ট্রেডার্স সিলগালাসহ দোকানের মালিক জাকির হোসেনকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল মন্নান। এ ছাড়া রয়েল প্যাক ইলেকট্রনিক কম্পানির মালিক মো. ইউনুছকে ১০ হাজার টাকা জরিমানা করার পাশাপাশি তাঁর দোকানের মাল জব্দ করা হয়েছে।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : নান্দাইল উপজেলায় মাদক ব্যবসায়ী আব্দুস সাত্তারকে ভ্রাম্যমাণ আদালতে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তামিম আল ইয়ামীন গতকাল মঙ্গলবার এ দণ্ড দেন। আগের দিন সোমবার সকালে ইয়াবা বিক্রির সময় চারকান্দা গ্রামের নিজ বাড়ি থেকে তাকে আটক করে পুলিশ। সে আন্ত জেলা মাদক ব্যবসায়ী ইসহাক মিয়ার ছেলে। এর আগে ১৮ ফেব্রুয়ারি পুলিশ সাত্তারকে ধরলেও পরে টাকার বিনিময়ে ছেড়ে দেয় বলে অভিযোগ রয়েছে।

হবিগঞ্জ : রেজিস্ট্রেশন ও যথাযথ কাগজপত্র না থাকায় গতকাল মঙ্গলবার বিকেলে শায়েস্তাগঞ্জ থানার ঢাকা-সিলেট মহাসড়কে ১১ যানবাহনকে মোট আট হাজার ৮০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

নওগাঁ : নিয়ামতপুর উপজেলায় গত সোমবার বিকেলে চার মাদকসেবী মিঠুন ঘোষ, সেলিম, দরবেশ ও সায়েদ আলীকে তিন হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে তিন মাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।


মন্তব্য