kalerkantho


সাইবার হ্যাকিং চক্রের তিন সদস্য গ্রেপ্তার নওগাঁয়

নওগাঁ প্রতিনিধি   

১৫ মার্চ, ২০১৭ ০০:০০



সাইবার হ্যাকিং চক্রের তিন সদস্যকে হাতেনাতে গ্রেপ্তার করেছে নওগাঁ জেলা পুলিশ। গত সোমবার সন্ধ্যায় পুলিশ সুপারের মিলনায়তনে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক।

এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

গ্রেপ্তারকৃতরা হলো জেলা শহরের বাঙ্গাবাড়িয়া সেবাশ্রম পাড়ার রেজাউল করিমের ছেলে রফিকুল ইসলাম টুটুল, কালীতলা এলাকার আজিজার রহমানের ছেলে আখতারুজ্জামান অবুঝ ও হাট নওগাঁ সাহেবপাড়া এলাকার আব্দুর রহিম শেখের ছেলে সালেকুর রহমান মানিক। তাদের কাছ থেকে একটি ডেস্কটপ, একটি ল্যাপটপ, একটি মডেম ও পাঁচটি মোবাইল ফোনসেট উদ্ধার করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, চক্রটি দীর্ঘদিন ধরে বিভিন্ন ব্যক্তি, বিশেষ করে নারীদের ফেসবুক অ্যাকাউন্টসহ বিভিন্ন সামাজিক মাধ্যমের ওয়েবসাইট হ্যাক করে ব্যক্তিগত তথ্য ও ছবি সংগ্রহ করত। পরে সংগ্রহ করা ছবির সঙ্গে অশ্লীল ছবি জুড়ে দিয়ে প্রতারণা করে আসছিল। এ জন্য চক্রটি বিকাশের মাধ্যমে সর্বনিম্ন ৫০০ থেকে সর্বোচ্চ ৫০ হাজার টাকা আদায় করত।

সম্প্রতি চক্রটি একটি নম্বরে বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে বলে। এ ব্যাপারে ডিএমপিতে করা অভিযোগের ভিত্তিতে নম্বরটির সূত্র ধরে প্রায় ১৮ ঘণ্টা একটানা অভিযান চালিয়ে চক্রটির তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।


মন্তব্য