kalerkantho


ভ্রাম্যমাণ আদালত

সোনারগাঁয় পাঁচ হাজার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

১৪ মার্চ, ২০১৭ ০০:০০



নারায়ণগঞ্জের সোনারগাঁর বৈদ্যের বাজার ও বারদী ইউনিয়নের ২০টি গ্রামের প্রায় পাঁচ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেডের ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুবায়েত হায়াত শিপলুর নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ সংযোগ বিচ্ছিন্ন করেন।

রুবায়েত হায়াত শিপলু জানান, তিতাস গ্যাসের অনুমতি ছাড়াই উপজেলার বিভিন্ন এলাকায় গ্যাস সংযোগ দেওয়া হয়েছে। তাই এ অভিযান অব্যাহত থাকবে।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানির কাঁচপুর অঞ্চলের ব্যবস্থাপক আব্দুল মোমেন তালুকদার জানান, তিতাস গ্যাসের অসাধু কিছু ঠিকাদার উপজেলার বৈদ্যের বাজার ইউনিয়নের আনন্দবাজার, বৈদ্যের বাজার, সাতভাইয়াপাড়া, উলুকান্দি, খংসারদি, দামাদরদী, মোবারকপুর, খামারগাঁও, ছনপাড়া, হাড়িয়া সোনামুহী ও বারদী ইউনিয়নের রিবর, বাগেরপাড়া, ফুলদী, দলরদী, মিস্ত্রিপাড়া, সেনপাড়া, চাঁন্দেরপাড়া, আলগীরচরসহ ২০টি গ্রামে ১০ কিলোমিটার গ্যাস সংযোগ দেন। বিষয়টি তিতাস গ্যাস কর্তৃপক্ষের নজরে এলে ওই সব এলাকার প্রায় পাঁচ হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তিনি আরো জানান, অবৈধ গ্যাস সংযোগকারী ঠিকাদারদের চিহ্নিত করে তাঁদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

এলাকাবাসী অভিযোগ করেন, বৈদ্যের বাজার এলাকায় যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য রুবায়েত হোসেন শান্ত, বৈদ্যের বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডা. আব্দুর রউফের ছেলে মোহাম্মদ উল্লাহ, স্থানীয় যুবলীগকর্মী ফারুক হোসেন, রবি উল্লাহ, সানোয়ার হোসেন, স্বাধীন মিয়া, সুকুমার, মাসুম মিয়া ও জাহাঙ্গীর হোসেন বারদী এলাকার যুবলীগকর্মী নাজমুল হোসেন, নাসির মিয়া, মোবারক হোসেন, জাতীয় পার্টির নেতা রফিক মেম্বার, রমজান আলী, অহিদ মিয়াসহ একটি সংজ্ঞবদ্ধ বাহিনী অবৈধভাবে গ্যাস সংযোগ দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। দিনমজুর জাহাঙ্গীর হোসেন বলেন, ‘স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের চাপে আমরা গ্যাস সংযোগ নিতে বাধ্য হয়েছি। ’ রিবর গ্রামের আয়েশা আক্তার ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘আমরা গরিব মানুষ। গ্যাস সংযোগ নেওয়ার জন্য ৩০ হাজার টাকা দিয়েছি, এখন আমাদের গ্যাস সংযোগ কেটে দেওয়া হয়েছে।

আমাদের কি অপরাধ?’

সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট শামসুল ইসলাম ভুইয়া কালের কণ্ঠকে জানান, আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নাম ভাঙিয়ে যেসব লোক অবৈধ গ্যাস সংযোগ দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে, তাদের বিরুদ্ধে দলীয়ভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।


মন্তব্য