kalerkantho


পবিপ্রবিতে শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট

পটুয়াখালী ও পবিপ্রবি প্রতিনিধি   

১৪ মার্চ, ২০১৭ ০০:০০



পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) চলছে অবৈধ প্রবেশনের বিরুদ্ধে শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট। গতকাল সোমবার শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে এ কর্মসূচি পালন করেন।

শিক্ষার্থীদের দাবি, চতুর্থ সেমিস্টারের পর নতুন নিয়মে কর্তৃপক্ষ প্রবেশন পদ্ধতি চালু করেছে। যা আগে ছিল ষষ্ঠ সেমিস্টারের পর। তা ছাড়া বিষয়টি শিক্ষার্থীদের জানানো পর্যন্ত হয়নি। শিক্ষার্থীদের না জানিয়ে প্রবেশন পদ্ধতি চালু করার খবর পঞ্চম সেমিস্টারের শিক্ষার্থীরা জানতে পেরে ভিসি ও প্রক্টর বরাবর আবেদন করেন। কিন্তু ওই আবেদনে কর্তৃপক্ষ কোনো সাড়া না দেওয়ায় গতকাল সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত প্রশাসনিক ভবনের সামনে অবস্থান ধর্মঘট পালন করা হয়।

চলতি শিক্ষাবর্ষে পঞ্চম সেমিস্টারের ব্যবসা প্রশাসন অনুষদে ২৩ জন, কৃষিতে ১৬ জন ও দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদে দুজন শিক্ষার্থী প্রবেশনে গেছেন। অবৈধ প্রবেশন উঠিয়ে নেওয়াসহ প্রবেশন পাওয়া শিক্ষার্থীদের একসঙ্গে মিডটার্ম পরীক্ষা দেওয়ার অনুমতি দেওয়া এবং ক্লাস চালিয়ে যাওয়ার অনুমতি না দেওয়া হলে আন্দোলন অব্যাহত থাকবে বলে জানান তাঁরা।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. পূর্ণেন্দু বিশ্বাস বলেন, ‘আমরা শিক্ষার্থীদের দাবির ব্যাপারটি জেনেছি। একাডেমিক কাউন্সিলে এ বিষয়ে সিদ্ধান্ত হবে।


মন্তব্য