kalerkantho


ভ্রাম্যমাণ আদালত

ছাত্রী উত্ত্যক্তকারীসহ পাঁচজনকে কারাদণ্ড

১১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা

প্রিয় দেশ ডেস্ক   

১৪ মার্চ, ২০১৭ ০০:০০



পাঁচ জেলায় বিভিন্ন অভিযোগে পাঁচজনকে কারাদণ্ড এবং ১০ ব্যক্তি ও একটি আইসক্রিম কারখানাকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রবিবার রাতে ও সোমবার এসব আদালত পরিচালনা করা হয়।

প্রতিনিধিদের পাঠানো খবর :

নীলফামারী : নীলফামারীতে স্কুল ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে রণি ইসলাম (২২) নামে একজনকে গতকাল দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) উম্মে ফাতেমার ভ্রাম্যমাণ আদালত এ সাজা দেন। রণি ফকিরপাড়া গ্রামের বাসিন্দা ও শহরের একটি ভ্রাম্যমাণ চটপটির দোকানের কর্মচারী।

পটুয়াখালী : যৌন হয়রানির অভিযোগে বাউফলে একজনকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড ও তাঁর তিন সহযোগীকে এক হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে। কারাদণ্ডপ্রাপ্ত মো. শফিকুল ইসলামের বাড়ি সদর উপজেলার ভায়লা গ্রামে। অর্থদণ্ডপ্রাপ্তরা হলো বাউফলের বামনিকাঠি গ্রামের মো. সুমন, সুমন মিয়া ও মো. আব্দুর রহমান। এ ছাড়া বাউফলে গাঁজা সেবন ও বিক্রির অভিযোগে বিলবিলাস গ্রামের মো. মফিজ চৌকিদার, কনকদিয়া গ্রামের কে এম শহীদুল ইসলাম শামীম ও আমিরাবাদ গ্রামের মো. বশারকে ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয়।

হবিগঞ্জ : বিএসটিআইয়ের অনুমোদন না থাকা ও আইসক্রিমে রং ব্যবহারের অভিযোগে হবিগঞ্জ শহরের উমেদনগরের একটি আইসক্রিম কারখানাকে আট হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

বাগেরহাট : বাগেরহাটে ওষুধ ও কসমেটিকসের ছয়টি দোকান এবং এক সিগারেট বিক্রয় প্রতিনিধিকে ৩৫ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

ফতেপুর বাজার এলাকায় প্রকাশ্যে সিগারেট বিক্রির জন্য প্রচারণা চালানোর দায়ে বিক্রয় প্রতিনিধি সুলতানপুর গ্রামের সাগর দাসকে (৩০) তিন হাজার টাকা জরিমানা এবং ২০০ লিফলেট ও পাঁচটি ব্যানার জব্দ করা হয়। শহরের বিভিন্ন এলাকায় মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে তিনটি ফার্মেসি ও প্যাকেটের গায়ে বিক্রয়মূল্য লেখা না থাকায় তিন কসমেটিকসের দোকানিকে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়।

রাজবাড়ী : বালিয়াকান্দি বাজারে জনসাধারণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করে ব্যবসাপ্রতিষ্ঠান পরিচালনার দায়ে দুই ব্যবসায়ীকে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে।


মন্তব্য