kalerkantho


সাঁওতাল বসতিতে হামলা

শাস্তির দাবিতে মানববন্ধন

গাইবান্ধা প্রতিনিধি   

১২ মার্চ, ২০১৭ ০০:০০



শাস্তির দাবিতে মানববন্ধন

সাহেবগঞ্জ বাগদা ফার্ম ইক্ষু খামারে সাঁওতাল বসতিতে হামলাকারীদের শাস্তির দাবিতে গতকাল গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানা মোড়ে মানববন্ধন করে জাতীয় আদিবাসী পরিষদ ও বাগদা ফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটি। ছবি : কালের কণ্ঠ

গাইবান্ধার গোবিন্দগঞ্জের সাপমারা ইউনিয়নের সাহেবগঞ্জ বাগদা ফার্ম ইক্ষু খামারে তিন আদিবাসী সাঁওতাল হত্যা, সাঁওতাল বসতিতে অগ্নিসংযোগ ও লুটপাটকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে জাতীয় আদিবাসী পরিষদ ও বাগদা ফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটি। গতকাল শনিবার গোবিন্দগঞ্জ থানা মোড় এলাকায় এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য দেন সিপিবির প্রেসিডিয়াম সদস্য ও জেলা সভাপতি মিহির ঘোষ, বাগদা ফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির সাংগঠনিক সম্পাদক সুফল হেমব্রম, আদিবাসী নেত্রী রীনা মার্ডি, অলিভিয়া হেমব্র্রম, বাগদা ফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির সাধারণ সম্পাদক শাহজাহান আলী, জন উদ্যোগের সদস্যসচিব প্রবীর চক্রবর্তী, বাংলাদেশ যুব ইউনিয়নের জেলা সভাপতি প্রতিভা সরকার ববি, সিপিবি উপজেলা সভাপতি তাজুল ইসলাম, বাংলাদেশ আদিবাসী ইউনিয়নের উপদেষ্টা হরিশংকর সাহা, আদিবাসী নেতা বার্নাবাস টুডু প্রমুখ।

এ সময় বক্তারা অগ্নিসংযোগে সংশ্লিষ্ট চিহ্নিত পুলিশ সদস্যদের শুধু সাময়িক বরখাস্তের মধ্যেই সীমাবদ্ধ না রেখে তাদের গ্রেপ্তারের দাবি জানান। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে গোবিন্দগঞ্জ বন্দর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করা হয়।


মন্তব্য