kalerkantho


সিরাজগঞ্জে নির্যাতিত ছাত্রীর আত্মহত্যা চেষ্টা

সিরাজগঞ্জ প্রতিনিধি   

১১ মার্চ, ২০১৭ ০০:০০



সিরাজগঞ্জ সদর উপজেলায় এক কলেজ ছাত্রীকে তার প্রেমিক ধর্ষণের চেষ্টা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই ছাত্রী গতকাল শুক্রবার সকালে আত্মহত্যার চেষ্টা করে। চিকিৎসকরা বলছেন, ওই ছাত্রী এখনো শঙ্কামুক্ত নয়।

অভিযুক্ত প্রেমিকের নাম সুমন। সে সদর উপজেলার ছোনগাছা গ্রামের শাহজাহান আলীর ছেলে।

সূত্র জানায়, সুমনের সঙ্গে গরিবঘরের সন্তান ওই ছাত্রীর দীর্ঘদিন ধরে প্রেমের সম্পর্ক চলছে। কিন্তু সুমনের পরিবার বিষয়টি মেনে নেয়নি। পরে দুজনের পরিবার তাদের সন্তানদের সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নেয়। এর মধ্যে গত সোমবার রাতে সুমন ওই ছাত্রীর বাড়িতে গিয়ে তাকে ধর্ষণের চেষ্টা চালায়। এ সময় ছাত্রীর চিৎকারে তার পরিবার ও প্রতিবেশীরা এসে সুমনকে আটক করে। পরে স্থানীয় গণ্যমান্যদের খবর দিলে উপযুক্ত বিচারের আশ্বাস দিয়ে সুমনকে নিয়ে যান তার চাচা হজরত আলী।

কিন্তু পরে আর বিচার হয়নি। উল্টো সুমনের পরিবারের লোকজন প্রাণনাশের হুমকি দেয় ছাত্রীর পরিবারের সদস্যদের। পরে ছাত্রীর পরিবার গত বুধবার সিরাজগঞ্জ আদালতে একটি মামলা করে। এর মধ্যে গতকাল সকালে সুমনের অন্যত্র বিয়ে হচ্ছে—এমন খবর আর লোকলজ্জার ভয়ে ওই ছাত্রী ঘরে ফাঁস দেয়। গোঙানির শব্দ শুনে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। এর পর থেকে সে সংজ্ঞাহীন অবস্থায় সিরাজগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন।

হাসপাতালের চিকিৎসক রোকন উদ্দিন জানান, ওই ছাত্রীর শ্বাসনালি ক্ষতিগ্রস্ত হয়েছে। তার অবস্থা এখনো শঙ্কামুক্ত নয়। এলাকার সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য আব্দুস সামাদ বলেন, ‘এ বিষয়ে সুমনের বাবাকে গ্রাম্য সালিসে বসার কথা বললেও তিনি আর কোনো যোগাযোগ করেননি। আমরা যোগাযোগ করলেও তিনি পাত্তা দেননি। ’

 


মন্তব্য