kalerkantho


যুবলীগের পাল্টাপাল্টি কর্মসূচি

সরাইলে ১৪৪ ধারা জারি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

১০ মার্চ, ২০১৭ ০০:০০



সরাইলে ১৪৪ ধারা জারি

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে যুবলীগের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে গতকাল বৃহস্পতিবার ১৪৪ ধারা জারি করা হয়। একই দিন জেলার কসবার একটি বিদ্যালয়ে পাল্টাপাল্টি অনুষ্ঠান আয়োজনকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দিলে ১৪৪ ধারা জারি করা হয়। উপজেলা প্রশাসন সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, সম্প্রতি সরাইল উপজেলার শাহজাদাপুর ইউনিয়ন যুবলীগের পাল্টাপাল্টি আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। দুটি পক্ষই বৃহস্পতিবার বিকাল ৩টায় আনন্দ মিছিল করার ঘোষণা দেয়।

এ নিয়ে এলাকায় উত্তেজনা দেখা দেয়। এ অবস্থায় সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে ইসরাত সকাল ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত শাহজাদপুর ইউনিয়নে ১৪৪ ধারা জারির নির্দেশ দেন।

সরাইল থানার ওসি রূপক কুমার সাহা দুপুর আড়াইটার দিকে জানান, পুরো শাহজাদপুর ইউনিয়নে ১৪৪ ধারা জারি আছে। কোনো পক্ষকেই কর্মসূচি পালন করতে দেওয়া হবে না। এলাকার পরিস্থিতি শান্ত আছে। ইউনিয়নের বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন আছে।

এদিকে কসবার কুটি ইউনিয়নের অটল বিহারী উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধনকে কেন্দ্র করে সকালে একই স্থানে দুই পক্ষের অনুষ্ঠান আয়োজনের ঘোষণায় উত্তেজনা দেখা দেয়। পরে কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসিনা ইসলাম সকাল ৮টা থেকে রাত ১২টা পর্যন্ত সেখানে ১৪৪ ধারা জারি করেন। এর আগে ভবন উদ্বোধন উপলক্ষে স্কুল কর্তৃপক্ষ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে।

অন্যদিকে দাওয়াত না দেওয়ায় ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল কাদেরের লোকজন পৃথক সভা আহ্বান করে।

কসবা থানার ওসি মো. মহিউদ্দিন জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অটল বিহারী উচ্চ বিদ্যালয় মাঠ ও আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এ অবস্থায় কোনো পক্ষই অনুষ্ঠান করতে পারেনি।


মন্তব্য