kalerkantho


ছয় জেলায় গ্রেপ্তার ৭২

প্রিয় দেশ ডেস্ক   

১০ মার্চ, ২০১৭ ০০:০০



পাঁচ জেলায় ডাকাতির প্রস্তুতি, মাদক কারবার, এসিড ছোড়াসহ বিভিন্ন অভিযোগে ৭২ জনকে গ্রেপ্তার করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গত বুধবার রাতে এবং গতকাল বৃহস্পতিবার এসব অভিযান চালানো হয়। কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর—

কুমিল্লা : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার কাবিলা এলাকায় গত বুধবার রাতে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ আট ডাকাতকে আটকের কথা জানিয়েছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে দুই রাউন্ড গুলিভর্তি একটি বিদেশি পিস্তল, চারটি চাপাতি, সাতটি রড, একটি মাইক্রোবাস ও একটি ট্রাক। এ ঘটনায় পুলিশ গতকাল বুড়িচং থানায় একটি মামলা করেছে। আটককৃতরা হলো ভোলার দক্ষিণ ভাটামায়া গ্রামের মো. ভুট্ট, মো. আলম, বরিশালের বলাইকাটি গ্রামের মো. সেলিম, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের উত্তর রাজিবপুর গ্রামের মো. সেলিম, আটিগ্রাম হাউজিং গ্রামের মো. আবুল কাশেম, মুন্সীগঞ্জের মিরাপাড়া গ্রামের মো. আলম, জামালপুরের গণকবাড়ী গ্রামের মো. কবির হোসেন ও জাঙ্গালিয়া গ্রামের মো. মিলন।

চুয়াডাঙ্গা : সদর উপজেলার বড় সলুয়া গ্রামে গত শুক্রবার রাতে এক গৃহবধূর মুখে এসিড নিক্ষেপের ঘটনায় তিন আসামিকে গতকাল গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁরা হলেন বড় সলুয়া গ্রামের সমসের আলীর স্ত্রী সাইফুন নাহার, একই গ্রামের দুই ভাই ওয়াহেদ খান ও আরিফ খান। চুয়াডাঙ্গা আমলি আদালতের বিচারক চুয়াডাঙ্গার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ড. এ বি এম মাহমুদুল হক আসামিদের জেলহাজতে পাঠিয়েছেন।

বাগেরহাট : গত বুধবার রাতে বাগেরহাটের ৯টি উপজেলায় পুলিশের বিশেষ অভিযানে ৪৩ জনকে আটক করা হয়। এর মধ্যে ২৬ জন মাদক কারবারি ও ১৭ জন মামলার পলাতক আসামি বলে জানিয়েছে পুলিশ।

আটক ব্যক্তিদের কাছ থেকে ইয়াবা বড়ি, গাঁজাসহ বিভিন্ন মাদক উদ্ধার করা হয়েছে। বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় জানান, সন্ত্রাসী, অপরাধী, অস্ত্রধারী ও মাদক বিক্রেতাদের ধরতে পুলিশ বিশেষ অভিযান চালাচ্ছে।  

রাজবাড়ী : রাজবাড়ী ও বালিয়াকান্দি থানার পুলিশ বুধবার রাতে ও গতকাল বিশেষ অভিযানে ৯ জন সাজাপ্রাপ্ত আসামিসহ ১৪ জনকে গ্রেপ্তার করেছে। সাজাপ্রাপ্তরা হলেন আব্দুর রাজ্জাক খাঁ, রফিক খাঁ, সুরুজ আলী, নজরুল মোল্লা, রইজ উদ্দিন মিয়া, মহির শেখ, আসলাম ফকির, সুজন ও মতিয়ার রহমান।

মেহেরপুর : সদর উপজেলার হিতিমপাড়া গ্রাম থেকে গতকাল দুই গ্রাম হেরোইনসহ জিয়ারুল ইসলাম ও ১০০ গ্রাম গাঁজাসহ আজিজুল ইসলামকে আটকের কথা জানিয়েছে জেলা গোয়েন্দা পুলিশ। জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক এসআই আবু সায়েম এই অভিযান পরিচালনা করেন।

গোয়ালন্দ (রাজবাড়ী) : গোয়ালন্দের দৌলতদিয়া পোড়াভিটা পল্লীতে গত বুধবার রাতে অভিযান চালিয়ে পাঁচ গ্রাম হেরোইন ও ১০৬টি ইয়াবা বড়িসহ লিটন বেপারী নামের এক যুবককে গ্রেপ্তারের দাবি করেছে র‌্যাব। তাঁর বাড়ি স্থানীয় আইনদ্দিন বেপারীপাড়া গ্রামে। গোয়ালন্দ ঘাট থানার ওসি মির্জা আবুল কালাম আজাদ বলেন, ‘লিটন বেপারী একজন পেশাদার মাদক কারবারি। ’

বরগুনা : ভেজাল সেমাই, ভোজ্য তেল, নকল ডিটারজেন্ট পাউডারসহ বেশ কিছু পণ্যের মোড়ক ও কেমিক্যাল জব্দ করেছে বরগুনা পুলিশ। বৃহস্পতিবার দুপুরে বরগুনার বড়িয়ালপাড়া এলাকার একটি বাড়ি থেকে এসব পণ্য জব্দ করা হয়। এ সময় এক নারীকে আটক করা হয়।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বড়িয়ালপাড়া এলাকার মাসুম আকনের বাড়িতে অভিযান চালায় পুলিশ। এ সময় তার ও পার্শ্ববর্তী একটি ঘর থেকে বেশ কিছু নকল ডিটারজেন্ট পাউডার, বিভিন্ন পণ্যের মোড়ক, নকল ডিটারজেন্ট তৈরির কেমিক্যাল এবং ভেজাল সেমাই ও তেল জব্দ করা হয়।


মন্তব্য